অস্ট্রেলিয়া-ভারত ‘বক্সিং ডে’ টেস্ট মেলবোর্নেই

ভারতের সফরের সূচি চূড়ান্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ঐতিহ্যবাহী ‘বক্সিং ডে’ টেস্ট হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2020, 12:07 PM
Updated : 28 Oct 2020, 12:07 PM

করোনাভাইরাস পরিস্থিতিতে মেলবোর্নে ‘বক্সিং ডে’ টেস্ট হওয়া নিয়ে শঙ্কা জেগেছিল। তবে ভিক্টোরিয়া রাজ্যের ১১২ দিনের লকডাউন উঠে যাওয়ায় এই ম্যাচের ভেন্যু থাকছে সেখানেই। এই ম্যাচে স্টেডিয়ামে ২৫ হাজার দর্শক রাখারও আশা করছে কর্তৃপক্ষ।

এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং চারটি টেস্ট খেলবে ভারত। সাদা বলের ম্যাচগুলি হবে সিডনি ও ক্যানবেরায়। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ হওয়ার দুই দিন পর ২৭ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ওয়ানডে খেলবে বিরাট কোহলির দল। একই মাঠে দ্বিতীয় ওয়ানডে হবে ২৯ নভেম্বর। ২ ডিসেম্বর তৃতীয় ওয়ানডে ও ৪ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টির ভেন্যু ক্যানবেরার মানুকা ওভাল। এরপর আবার সিডনিতে ফিরবে দল, সেখানে ৬ ও ৮ ডিসেম্বর হবে শেষ দুই টি-টোয়েন্টি।

গোলাপি বলে প্রথম টেস্ট হবে অ্যাডিলেইড ওভালে, ১৭ ডিসেম্বর থেকে। এটিই হবে দুই দলের মুখোমুখি প্রথম দিবা-রাত্রির টেস্ট। এই ম্যাচের আগে ১১ ডিসেম্বর থেকে সিডনিতে অস্ট্রেলিয়া ‘এ’ দলের সঙ্গে তিন দিনের একটি দিবা-রাত্রির প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। মেলবোর্নে ২৬ ডিসেম্বর শুরু হবে ‘বক্সিং ডে’ টেস্ট। ৭ জানুয়ারি সিডনিতে শুরু হবে ‘নিউ ইয়ার’ টেস্ট। আর শেষ টেস্টটি হবে ব্রিজবেনে, ১৫ জানুয়ারি থেকে।

গত সপ্তাহে ভারতের সফর নিয়ে নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের সবুজ সংকেত পায় ক্রিকেট অস্ট্রেলিয়া। সফরকারী দল ও সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলে ফেরা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সিডনিতে কোয়ারেন্টিনের সময় অনুশীলন সুবিধা পাবেন। আইপিএল ফাইনাল শেষে ১২ নভেম্বর সিডনিতে পৌঁছাবে ভারতীয় দল।