এখনই অবসর নয়: গেইল

বয়স ৪১, কিন্তু এর তেমন কোনো ছাপ নেই ক্রিস গেইলের পারফরম্যান্সে। এখনও ২২ গজে তাণ্ডব চালিয়ে যাচ্ছেন তিনি। সেটা ধরে রাখতে চান আরও কিছুদিন। তাইতো ক্যারিবিয়ান এই ব্যাটসম্যান জানিয়ে দিলেন, আপাতত অবসরের কোনো ভাবনা নেই তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 01:28 PM
Updated : 27 Oct 2020, 01:28 PM

গেইলের কাছে বয়স সবসময়ই একটি সংখ্যা। অনেকবারই তিনি বলেছেন, শরীর সায় দিলে ৪৫ বছর বয়স পর্যন্ত খেলে যেতে চান। কিংস ইলেভেন পাঞ্জাবের সতীর্থ মানদিপ সিংকে সেটাই বললেন আরও একবার।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দারুণ এক ইনিংস খেলেন গেইল। তার বিধ্বংসী ব্যাটিং ও মানদিপের সময়োপযোগী ইনিংসে কলকাতার দেওয়া ১৫০ রানের লক্ষ্য ২ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে পাঞ্জাব।

২৯ বলে দুই চার ও পাঁচ ছক্কায় ৫১ রান করেন গেইল। মানদিপ খেলেন ৫৬ বলে ৬৬ রানের অপরাজিত ইনিংস। ম্যাচ শেষে মানদিপের সঙ্গে গেইলের আলাপচারিতায় ওঠে তার অবসর প্রসঙ্গ। পরে সেটা প্রকাশ করা হয় আইপিএলের ওয়েবসাইটে।

কথোপকথনের মাঝে গেইলকে কখনও অবসর না নেওয়ার জন্য বলেন মানদিপ। গেইলের তাৎক্ষনিক জবাব, “অবসরের ভাবনা বাদ। এখনই অবসর নিচ্ছি না।”

আইপিএলের চলতি আসরে প্রথম দিকে পাঞ্জাব দলে সুযোগ পাননি গেইল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে দলে ফিরেই তিনি ফিফটি করে জানান দেন তার আগমন। এরপর থেকে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে দুই ফিফটিতে ১৭৭ রান করে ফেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।