ভুল শোধরানোর আশায় আফিফ

প্রেসিডেন্ট’স কাপে প্রত্যাশা পূরণ করতে পারেনি যাদের পারফরম্যান্স, তাদের একজন আফিফ হোসেন। একটি দুর্দান্ত ইনিংস তিনি খেলেছেন, বাকি চার ম্যাচে ছুঁতে পারেননি ফিফটি। ব্যর্থতার এই পরিক্রমায় অবশ্য নিজের ভুলগুলি বুঝতে পেরেছেন তরুণ অলরাউন্ডার। হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডের ক্যাম্পে সেই ভুলগুলি শোধরানো নিয়েই কাজ করতে চান তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 01:23 PM
Updated : 27 Oct 2020, 01:23 PM

অনেকদিন থেকেই আফিফকে মনে করা হচ্ছে দেশের ক্রিকেটের ভবিষ্যৎ। এইচপির ক্যাম্পেও তার উপস্থিতি তাই প্রায় নিয়মিত। আগেও নানা সময়ে সুযোগ পেয়েছেন। এবারের স্কোয়াডে ২১ বছর বয়সী ক্রিকেটারকে বলা যায় সিনিয়রদের একজন।  

গত ৭ অক্টোবর শুরু হয়েছে এবারের এইচপির কার্যক্রম। ক্যাম্প শুরুর পরপরই প্রেসিডেন্ট’স কাপ খেলতে চলে যান বেশ কজন। বাকিরা চালিয়ে যান ক্যাম্প। ওয়ানডে টুর্নামেন্টটি শেষে আফিফরা আবার যোগ দিয়েছেন মঙ্গলবার। এইচপির নতুন কোচ টবি র‍্যাডফোর্ড গোটা দল নিয়ে কাজ শুরু করেছেন এ দিন থেকেই।

ক্যাম্পের মধ্যে টুর্নামেন্ট হওয়ায় একটি ব্যাপার আফিফের জন্য স্পষ্ট হয়েছে। তিনি বুঝে গেছেন, কোথায় কাজ করা জরুরি। এই টুর্নামেন্টের এক ম্যাচে ৯৮ রানের অসাধারণ এক ইনিংস তিনি খেলেন। আরেক ম্যাচে করেন ৪০। বাকি তিন ম্যাচে পুরোই ব্যর্থ।

মিরপুর অ্যাকাডেমি মাঠে অনুশীলনের ফাঁকে মঙ্গলবার আফিফ বললেন, এই টুর্নামেন্টের ভুলগুলির পুনরাবৃত্তি ঠেকাতে কাজ করবেন এইচপির ক্যাম্পে। চেষ্টা করবেন নিজেকে আরও পোক্ত করে তোলার।

“যে ভুলগুলি করেছি এই টুর্নামেন্টে, সেগুলো শুধরে নেওয়ার অনেক সময় থাকবে এখানে (ক্যাম্পে)। আশা করি, এখান থেকে আরও ভালো কিছু শিখতে পারব।”

“এরকম সময়েও (করোনাকালীন পরিস্থিতি) অনুশীলন করতে পারছি, ভালো একজন কোচের সঙ্গে কাজ করতে পারছি, আমাদের জন্য বড় একটা সুযোগ। এইচপির ক্যাম্পে যেহেতু লম্বা সময় ধরে ভুল-ত্রুটি শোধরানো নিয়ে কাজ করা যায়, নিজের জন্য তাই সুযোগ, এখানে ভালো কিছু শিখে সামনে যেন তা কাজে লাগাতে পারি।”

এইচপির ক্যাম্প আপাতত চলবে ১২ নভেম্বর পর্যন্ত। এরপর বিসিবির টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে নিজ নিজ দলে যোগ দেবেন ক্রিকেটাররা।

এবারের এইচপি স্কোয়াড:

ব্যাটসম্যান: 

তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মোহাম্মদ নাঈম শেখ, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়।

স্পিনার: 

মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, হাসান মুরাদ, তানভির ইসলাম, রিশাদ হোসেন, মেহেদি হাসান।

পেসার: 

শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরি, শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরি সাগর, অভিষেক দাস, রেজাউর রহমান রাজা।

উইকেটকিপার:

মাহিদুল ইসলাম অঙ্কন, আকবর আলি।