বরুণের বৈচিত্রে মুগ্ধ টেন্ডুলকার

আইপিএলে দারুণ বোলিং করে এবার আলোচনায় আছেন বরুণ চক্রবর্তী। অস্ট্রেলিয়া সফরে ভারতের টি-টোয়েন্টি দলেও জায়গা করে নিয়েছেন এই লেগ স্পিনার। তার বৈচিত্রময় বোলিং আর অস্ত্রভাণ্ডার দেখে মুগ্ধ স্বয়ং শচিন টেন্ডুলকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 04:36 AM
Updated : 27 Oct 2020, 04:36 AM

এবারের আইপিএলে এখনও পর্যন্ত ১১ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন বরুণ, ওভারপ্রতি রান দিয়েছেন ৭.১৮। কলকাতা নাইট রাইডার্সের সর্বোচ্চ উইকেট শিকারি তিনিই। গত শনিবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে নিয়েছেন ৫ উইকেট। চলতি আসরে আর কোনো বোলার এখনও এই স্বাদ পাননি।

পরিসংখ্যানেও পুরো প্রতিফলন পড়ছে না তার বোলিংয়ের। মুগ্ধতা ছড়িয়েছেন তিনি স্কিলের বৈচিত্র দিয়ে। ক্যারিয়ারে মাত্র ১২টি টি-টোয়েন্টি খেলেই ২৯ বছর বয়সী স্পিনার জায়গা পেয়ে গেছেন ভারতীয় দলে।

তার বোলিং নজর কেড়েছে টেন্ডুলকারেরও। নিজের ডিজিটাল প্ল্যাটফর্মে একটি ভিডিওতে ভারতীয় এই কিংবদন্তি বললেন, চাপের সময় বরুণের বোলিংয়ের দক্ষতা তার ভালো লেগেছে বেশি।

“ বরুণ এখনও পর্যন্ত দারুণ সফল। তার বোলিংয়ের যে বৈচিত্র আমি দেখছি, ব্যাটসম্যানকে বিভ্রান্ত করছে, গুগলি করছে, তার আত্মবিশ্বাস প্রবল।”

“ ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছে সে। আমি তার বোলিংয়ে মুগ্ধ কারণ সে চাপের মুহূর্তে অনেক বল করেছে এবং তখন সে ভেঙে পড়েনি। খুবই জমাট ও আত্মবিশ্বাসী মনে হয়েছে তাকে।”

কয়েক বছর আগেও বরুণ ক্যারিয়ার গড়ছিলেন স্থপতি হিসেবে। ক্রিকেটের টানে পরে সেই পেশা ছেড়ে দেন। মাত্র বছর দুয়েক আগে সুযোগ পান শীর্ষ পর্যায়ে ক্রিকেট খেলার। তামিলনাড়ু প্রিমিয়ার লিগে দারুণ পারফর্ম করার পর ২০১৯ আইপিএলের নিলামে তাকে নিয়ে পড়ে যায় কাড়াকাড়ি। কিংস ইলেভেন পাঞ্জাব তাকে দলে নেয় ৮ কোটি ৪০ লাখ রুপিতে।

পাঞ্জাবের হয়ে আইপিএল অভিষেকে ৩ ওভারে ৩৫ রান দেওয়ার পর আর কোনো ম্যাচে সুযোগ পাননি। তার পরও নিলামে তাকে নিয়ে বেশ কটি দলের আগ্রহ দেখা যায় আবার। টেবিলের লড়াই শেষে কলকাতা তাকে দলে নেয় ৪ কোটি রুপিতে। এবার তিনি মেলে ধরতে পেরেছেন নিজেকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক