রোহিতের চোট নিয়ে ধোঁয়াশা

চোটের কারণে অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দলে রাখা হয়নি রোহিত শর্মাকে। কিন্তু দল ঘোষণার ঘণ্টা দুয়েক পরই মুম্বাই ইন্ডিয়ান্সের টুইটারে দেখা গেল নেটে রোহিতের ব্যাট করার ছবি। একটু পর আইপিএল দলটির টুইটারে পোস্ট করা হলো একটি ভিডিও, বেশ স্বচ্ছন্দেই ব্যাট করছেন এই ব্যাটসম্যান। তার চোট ও জাতীয় দলে না থাকা নিয়ে তাই উঠছে নানা প্রশ্ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 03:47 AM
Updated : 27 Oct 2020, 03:47 AM

গত ১৮ অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে সুপার ওভারে বাঁ হ্যামস্ট্রিংয়ে টান লাগে রোহিতের। এরপর আর ম্যাচ খেলেননি মুম্বাই অধিনায়ক, দলকে নেতৃত্ব দিচ্ছেন কাইরন পোলার্ড।

অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দলে যখন রোহিত নেই, তার আইপিএল অভিযানও শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু মুম্বাইয়ের নেটে তার ব্যাটিংয়ের চিত্র বলছে অন্য কথা। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানাচ্ছে, আইপিএলেই আবার মাঠে নামতে দেখা যেতে পারে রোহিতকে। সেক্ষেত্রে অস্ট্রেলিয়া সফরের দলেও তাকে যোগ করা হবে পরে।

দল ঘোষণার সংবাদ বিজ্ঞপ্তিতে ভারতীয় বোর্ড বলেছে, রোহিতের অবস্থা পর্যবেক্ষণ করতে থাকবে বোর্ডের মেডিকেল টিম। তার চোট কতটা গুরুতর বা কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন, এটি নিয়ে কিছুই বলেনি ভারতের বোর্ড বা আইপিএল দল মুম্বাই।

ইএসপিএনক্রিকইনফোর দাবি, ভারতীয় বোর্ডের মেডিকেল টিম থেকে রোহিতকে সতর্ক করে দেওয়া হয়েছে আইপিএলে আর মাঠে নামার ব্যাপারে। দ্রুতই খেলতে নামলে তার অস্ট্রেলিয়া সফর ঝুঁকিতে পড়ে যেতে পারে আরও।

সবকিছু মিলিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। স্টার স্পোর্টসে আলাপচারিতায় ভারতীয় কিংবদন্তি সুনিল গাভাস্কার প্রশ্ন তুললেন প্রক্রিয়া নিয়ে।

“ এই ধরনের চোট নিয়ে একটু স্বচ্ছতা ও খোলামেলা আলোচনা সবাইকেই সাহায্য করবে। কারণ ভারতের ক্রিকেট ভক্তদের এটা জানার অধিকার আছে। এটা বুঝতে পারি, ফ্র্যাঞ্চাইজিগুলো সহজেই হাল ছাড়তে চায় না, কারণ তারা ম্যাচ জিততে চায় এবং প্রতিপক্ষকে মনস্তাত্ত্বিক সুবিধা দিতে চায় না। কিন্তু আমরা এখানে কথা বলছি ভারতীয় দল নিয়ে।”

বাঁ পায়ের চোট নিয়েই গত ফেব্রুয়ারিতে নিউ জিল্যান্ড সফর থেকে ফিরে আসতে হয়েছিল রোহিতকে, খেলতে পারেননি টেস্ট সিরিজে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক