আর্চার ৬ - ১ ওয়ার্নার

সংস্করণ, দল, ভেন্যু, প্রেক্ষাপট-বদলে যাচ্ছে অনেক কিছুই। কিন্তু বদল নেই একটি দৃশ্যে। জফ্রা আর্চারের বলে আউট ডেভিড ওয়ার্নার। স্টুয়ার্ট ব্রড আগে থেকেই ওয়ার্নারের জন্য আতঙ্ক। এখন আর্চারও হয়ে উঠেছেন দুঃস্বপ্ন। এ বছর দুজন মুখোমুখি হয়েছেন ৭ বার, অস্ট্রেলিয়ান ওপেনারকে ৬ বারই আউট করলেন ইংলিশ ফাস্ট বোলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2020, 06:53 AM
Updated : 23 Oct 2020, 06:53 AM

আইপিএলে বৃহস্পতিবার ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদের কাছে পাত্তা পায়নি আর্চারের রাজস্থান রয়্যালস। তবে ব্যক্তিগত লড়াইয়ের গল্পটি উল্টো। আর্চারের প্রথম ওভারেই আউট হয়েছেন ওয়ার্নার।

গত ১১ অক্টোবর দুই দলের আগের লড়াইয়ে ওয়ার্নারকে বোল্ড করেছিলেন আর্চার।

আইপিএলের আগে দুজনের দেখা হয়েছে গত মাসে অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে আর্চারের শিকার ছিলেন ওয়ার্নার। টি-টোয়েন্টি সিরিজে ওয়ার্নার খেলেন দুই ম্যাচ, ঘাতক দুবারই আর্চার।

কেবল মাত্র ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আর্চারের ছোবল থেকে রক্ষা পেয়েছিলেন ওয়ার্নার। সেই ম্যাচে তিনি আউট হন জো রুটের বলের।

সব মিলিয়ে এ বছর দুজনের ৭ বারের দেখায় ৪৫ বলে ৩২ রান করতে পেরেছেন ওয়ার্নার, আউট হয়েছেন ৬ বার।

এটা কেবল এই বছরের পরিসংখ্যান। ওয়ার্নারকে ‘বানি’ বা প্রিয় শিকার বানানোর শুরুটা গত বছর অ্যাশেজ থেকেই করেছেন আর্চার। সেই সিরিজে তিনি ওয়ার্নারকে ফিরিয়েছিলেন তিন বার। আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ১১ ম্যাচে ৭ বার ওয়ার্নারকে বিদায় করেছেন আর্চার।

আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ার্নারকে সবচেয়ে বেশিবার আউট করেছেন স্টুয়ার্ট ব্রড, ১৫ বার। এরপর রবিচন্দ্রন অশ্বিন ও জেমস অ্যান্ডারসন, ১১ বার করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক