‘স্বপ্নের মতো ব্যাট করছে গাব্বার’

ক্যারিয়ারের প্রথম ২৬৭ ম্যাচে সেঞ্চুরি ছিল না একটিও। সেই শিখর ধাওয়ানই রেকর্ড বইয়ে নাম লেখালেন পিঠেপিঠি সেঞ্চুরিতে। প্রথম ব্যাটসম্যান হিসেবে করলেন আইপিএলে টানা দুই ম্যাচে সেঞ্চুরি। এরপর তাকে নিয়ে চলছে স্তুতির জোয়ার। সেখানে মিশে থাকছে তার বিখ্যাত ডাক নাম ‘গাব্বার।’

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2020, 05:37 AM
Updated : 21 Oct 2020, 05:37 AM

তুমুল জনপ্রিয় ‘শোলে’ চলচ্চিত্রের কিংবদন্তি ডাকাত চরিত্র গাব্বার সিংয়ের সূত্রে ধাওয়ানের ডাক নাম হয়ে গেছে গাব্বার। রঞ্জি ট্রফির ম্যাচে বিভিন্ন সময় গাব্বারের আলোচিত ডায়লগ মজা করে বলতে বলতেই এই নাম পেয়ে গেছেন তিনি। বর্তমান-সাবেক সতীর্থরা এই নামেই ডাকেন তাকে।

আইপিএলে মঙ্গলবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচ দিয়ে টানা দুই সেঞ্চুরির কীর্তি গড়েন ধাওয়ান। এর পরপরই যুবরাজ সিংয়ের টুইট, “ গাব্বার স্বপ্নের মতো ব্যাটিং করছে। টি-টোয়েন্ট ক্রিকেটে পিঠেপিঠি সেঞ্চুরি সহজ কাজ নয়। আইপিএলে টানা দুই সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান হওয়ায় অনেক অভিনন্দন।”

আরেক ভারতীয় সতীর্থ হরভজন সিংয়ের মজার টুইট, “একটা দিয়ে তোর কী হবে রে গাব্বার! এজন্যই টানা দুই সেঞ্চুরি… দারুণ ভাই, দারুণ।”

ভারতীয় কিংবদন্তি শচিন টেন্ডুলকারও টুইট করেছেন ধাওয়ানের প্রশংসায়, “ অসাধারণ ব্যাটিং শিখর ধাওয়ান, তোমাকে ব্যাট করতে দেখা সবসময়ই আনন্দের।”

এই দুই সেঞ্চুরির আগের দুই ইনিংসে ফিফটি করেছিলেন ধাওয়ান। এবারের আইপিএলের শুরুর দিকে বড় রান না পেলেও এখন ছুটছেন দারুণ গতিতে। ধারাভাষ্যকার হার্শা ভোগলের টুইটে উঠে এলো সেটিই, “ শিখর ধাওয়ানের ওপর আস্থা ধরে রাখার একটি কারণ, বিশেষ করে সাদা বলের ক্রিকেটে, একবার সে যখন ছন্দ পেয়ে যায়, অপ্রতিরোধ্য হয়ে ওঠে। সত্যিকারের ম্যাচ উইনার।”

আইপিএলে টানা দুই ম্যাচে সেঞ্চুরি তার ব্যাট থেকেই প্রথম এলো, এটা ধাওয়ান নিজেও জানতেন না। ম্যাচ শেষে বললেন নিজের ভালো লাগার কথা।

“জানতাম না আমিই প্রথম। আজকে ব্যাটিং খুব উপভোগ করেছি। ধারাবাহিকভাবে রান করতে পেরে ভালো লাগছে। আমি এটা নিশ্চিত করতে চাই যে ম্যাচের পর পর্যাপ্ত বিশ্রাম নিচ্ছি এবং পরের ম্যাচের জন্য তরতাজা হয়ে ফিরছি।”