১৫ কোটির কামিন্সের শিকার ৯ ম্যাচে ৩ উইকেট

আইপিএলের সব আসর মিলিয়ে সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার প্যাট কামিন্স। নিলামে ১৫ কোটি ৫০ লাখ রুপিতে তাকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু চোখ কপালে তোলা অঙ্কের অর্থ যে আশায় খরচ করছে কলকাতা, অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার সেটির প্রতিদান দিতে পারছেন সামান্যই। তাতে কামিন্স নিজেও বেশ হতাশ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2020, 06:49 AM
Updated : 19 Oct 2020, 06:49 AM

এবারের আইপিএলে এখনও পর্যন্ত কলকাতার ৯ ম্যাচের সবকটিতে খেলেছেন কামিন্স। উইকেট নিতে পেরেছেন মাত্র ৩টি। দুবাইয়ে রোববার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে বিজয় শঙ্করের উইকেট নেওয়ার আগে টানা ৫ ম্যাচে ছিলেন উইকেটশূন্য।

নিলামে কামিন্সের অমন উচ্চ মূল্য পাওয়ার কারণ যথেষ্টই ছিল। সময়ের সেরা ফাস্ট বোলারদের একজন তিনি। টেস্ট ও ওয়ানডেতে দারুণ ধারাবাহিক, অস্ট্রেলিয়ার হয়ে ২০ ওভারের ক্রিকেটেও যথেষ্ট ভালো করেছেন। এবারের আগে সবশেষ আইপিএল খেলেছেন ২০১৭ সালে, সেবার নিয়েছিলেন ১৫ উইকেট।

‘ইম্প্যাক্ট’ বোলার হিসেবেই তাকে নিয়ে নিলামে ছিল কাড়াকাড়ি। কিন্তু মাঠের পারফরম্যান্সে প্রভাব সামান্যই রাখতে পারছেন তিনি। দুর্দশা শুধু উইকেট শিকারেই নয়, বোলিংয়েও বেশ অধারাবাহিক। কয়েকটি ম্যাচে মোটামুটি ভালো করেছেন বটে, কিছু ম্যাচে ছিলেন খরুচে। ৯ ম্যাচ মিলিয়ে চিত্রটা খুব উজ্জ্বল নয়, ওভারপ্রতি রান দিচ্ছেন প্রায় সাড়ে ৮ করে।

দল তবু ভরসা রাখছে তার ওপর, টানা ম্যাচ খেলিয়ে যাচ্ছে। কিন্তু কামিন্স স্বাভাবিকভাবেই হতাশ নিজের পারফরম্যান্সে। রোববারের ম্যাচের পর ২৭ বছর বয়সী ফাস্ট বোলার বললেন, উন্নতির চেষ্টা তিনি করে যাচ্ছেন।

“ কখনও কখনও এটা অবশ্যই হতাশার। কিছু উইকেট তো পেতেই চাই। কিন্তু এটাই ক্রিকেট, মাঝেমধ্যে কোনোভাবেই কিছু হয় না। আবার কোনো কোনো দিন ভালো বল না করেও ৪-৫ উইকেট পাওয়া যায়। আমি প্রতি ম্যাচেই উন্নতির চেষ্টা করে যাচ্ছি। কী কী করা উচিত, কোথায় উন্নতির জায়গা আছে, এসব নিয়ে কাজ করছি।”