কোহলির রেকর্ড ভাঙলেন ওয়ার্নার

আইপিএলে নিয়মিত পারফরমারদের একজন ডেভিড ওয়ার্নার গড়েছেন দারুণ এক কীর্তি। সবচেয়ে কম ইনিংসে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ভেঙেছেন বিরাট কোহলির রেকর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2020, 03:58 PM
Updated : 18 Oct 2020, 03:58 PM

আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক কোহলির পাঁচ হাজারে পা দিতে লেগেছিল ১৫৭ ইনিংস। সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক সেখানে পৌঁছে গেলেন মাত্র ১৩৫ ইনিংসেই! সুরেশ রায়না ও রোহিত শর্মার লেগেছিল যথাক্রমে ১৭৩ ও ১৮৭ ইনিংস। টুর্নামেন্টটিতে পাঁচ হাজার রান আছে কেবল এই চার জনের। 

আবু ধাবিতে রোববার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে পাঁচ হাজারের ক্লাবে ঢোকেন ওয়ার্নার। ব্যাটিংয়ে নামার আগে এই কীর্তি গড়া থেকে ১০ রান দূরে ছিলেন তিনি। সেটি ছুঁয়ে ফেলেন ১৬তম বলেই।

কলকাতার ১৬৩ রান তাড়ায় সবাইকে অবাক করে চার নম্বরে ব্যাটিংয়ে নামেন ওয়ার্নার। ৩৩ বলে ৫ চারে খেলেন ৪৭ রানের অপরাজিত ইনিংস। তবে দলকে জেতাতে পারেননি তিনি। টাই হওয়া ম্যাচে পরে তার দল হারে সুপার ওভারে।

টুর্নামেন্টের প্রথম বিদেশি ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রান করা ওয়ার্নারের সেঞ্চুরি ৪টি ও হাফ সেঞ্চুরি ৪৬টি। বিদেশিদের মধ্যে চার হাজার ৬৮০ রান নিয়ে তার পরেই আছেন এবি ডি ভিলিয়ার্স। আইপিএলে সবচেয়ে বেশি ৬ সেঞ্চুরি করা ক্রিস গেইলের রান চার হাজার ৫৩৭।

আইপিএলে পাঁচ হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি ৪৩.০৫ গড় ও ১৪১.০৫ স্ট্রাইক রেটও ওয়ার্নারের।  গড়ে তার পরে কোহলি (৩৮.৬৫), স্ট্রাইক রেটে রায়না (১৩৭.১৪)।

ভারতের ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে পাঁচ হাজার রানের খুব কাছেই আছেন শিখর ধাওয়ান। ১৬৭ ইনিংস খেলা বাঁহাতি এই ব্যাটসম্যানের রান চার হাজার ৯৩৮। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শনিবার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পান দিল্লি ক্যাপিটালসের ওপেনার।