‘ডি ভিলিয়ার্সের সামনে কোনো বোলারই ব্যাপার নয়’

এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে আরেকটি বিধ্বংসী ইনিংস, আবার তাকে নিয়ে চলছে স্তুতির জোয়ার। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের আরেকটি ম্যাচ জেতানো দুর্দান্ত ইনিংসের পর বিরাট কোহলি বলছেন, ডি ভিলিয়ার্স ছন্দে থাকলে পাত্তা পায় না কোনো বোলারই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2020, 04:14 AM
Updated : 18 Oct 2020, 04:14 AM

আইপিএলে শনিবার ৬ ছক্কায় ২২ বলে ৫৫ রানের অপরাজিত ইনিংসে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে জিতিয়েছেন ডি ভিলিয়ার্স। দুবাইয়ে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচটিতে এক পর্যায়ে কঠিন হয়ে পড়েছিল বেঙ্গালুরুর লক্ষ্য। শেষ ২ ওভারে প্রয়োজন ছিল ৩৫ রান। সেই সময়ই বাঁহাতি পেসার জয়দেব উনাদকাটের বলে টানা তিন ছক্কায় সমীকরণ নাগালে নিয়ে আসেন ডি ভিলিয়ার্স।

পরে শেষ ওভারে ৩ বলে যখন প্রয়োজন ৫ রান, জ্রফা আর্চারের বলে ছক্কায় ম্যাচ শেষ করে দেন ডি ভিলিয়ার্স।

এবারের আসরে এই নিয়ে তৃতীয়বার ম্যান অব দা ম্যাচ হলেন ডি ভিলিয়ার্স। কদিন আগে ভীষণ ব্যাটিং দুরূহ উইকেটে ৩৩ বলে ৭৩ রানের অতিমানবীয় ইনিংস খেলে দলকে জয় এনে দিয়েছিলেন। আরেক ম্যাচে সেরা হয়েছিলেন ২২ বলে ৫৫ করে। এছাড়াও আরেক ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৩০ বলে ৫১ রান।

সব মিলিয়ে এবারের আইপিএলে তার ব্যাট থেকে এসেছে এখনও পর্যন্ত ২৮৫ রান, গড় ৫৭, স্ট্রাইক রেট ১৯০! ৯ ইনিংসে চার মেরেছেন ২১, ছক্কা ১৯টি!

ম্যাচের পর বেঙ্গালুরু অধিনায়ক কোহলি বললেন, এমন প্রভাববিস্তারী ক্রিকেটার তিনি আর দেখেন না টুর্নামেন্টে।

“ বোলার কে, এটা কোনো ব্যাপারই নয়, এবি যা করার করবেই। সে এমন একজন, সবসময়ই যে পরিস্থিতি ভালোভাবে বোঝে এবং দ্রুত মানিয়ে নেয়। আমার চোখে সে আইপিএলের সবচেয়ে প্রভাববিস্তারী ক্রিকেটার।”

“ সে যখন ছুটতে থাকে, প্রতিপক্ষ বুঝে যায় যে তাদের সুযোগ সামান্যই আছে। সেটির যথেষ্ট কারণও আছে। সে যতক্ষণ মাঠে আছে, আমরা সবসময়ই অনুভব করি যে কখনোই ম্যাচ থেকে ছিটকে যাচ্ছি না।”