শোয়েবের রেকর্ড ভাঙতে চান নরকিয়া

আইপিএলে সবচেয়ে দ্রুতগতির বলের রেকর্ড গড়া আনরিক নরকিয়ার নজর এখন আরও উঁচুতে। দিল্লি ক্যাপিটালসের এই পেসার ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির বলটি করতে চান। ভাঙতে চান শোয়েব আখতারের রেকর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 10:38 AM
Updated : 17 Oct 2020, 10:56 AM

এবারের আইপিএলে ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল নিয়মিতই করছেন দক্ষিণ আফ্রিকার পেসার নরকিয়া। রাজস্থান রয়্যালসের বিপক্ষে গত বুধবারের ম্যাচে তিনি গড়েন টুর্নামেন্টের সর্বোচ্চ গতিময় বলের রেকর্ড। ২০১২ সালে তার স্বদেশি ডেল স্টেইনের করা ঘণ্টায় ১৫৪.৫ কিলোমিটার ছাড়িয়ে ছোড়েন ১৫৬.২ কিলোমিটার গতির গোলা!

এবার নরকিয়ার লক্ষ্য পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েবের রেকর্ড ভাঙা। ২০০৩ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ঘণ্টায় ১৬১.৩ কিলোমিটার বেগে বল করেছিলেন তিনি। রেকর্ড রাখার পর থেকে যা এখনও ইতিহাসের সবচেয়ে গতিময় বল।

দিল্লির আরেক ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে শনিবার আলাপচারিতায় নরকিয়া জানান, কেবল সঠিক পরিবেশের অপেক্ষা তার।

“আশা করি, এই ব্য্যাপারটা আমার মধ্যে আছে এবং এটি (শোয়েবের রেকর্ড ভাঙা) অবশ্যই আমি করতে চাই। চলতি আইপিএলে হয়তো ভালো উইকেটে, উত্তেজনাকর মুহূর্তে, সঠিক কম্বিনেশন পেলে এটি করতে পারব। নয়তো ভবিষ্যতে কখনও।”

এত গতিতে বল করেছেন, ম্যাচ চলাকালীন জানতেন না নরকিয়া। ওই ম্যাচ শেষে ধারাভাষ্যকার মার্ক নিকোলাস তাকে জানান গতির রেকর্ডের কথা। ম্যাচের সময় জানলে আরও জোরে বল করতে এটি তাকে কিছুটা সাহায্য করত বলে অশ্বিনকে জানান এই দক্ষিণ আফ্রিকান।