শেষ তিন বলে ছক্কা, চার, ছক্কায় অসাধারণ জয়

জয়ের জন্য শেষ তিন বলে প্রয়োজন ১৫। কাগজে-কলমে সম্ভব, কিন্তু বাস্তবে এমন কিছুর নজির দেখা গেছে কম সময়ই। ভীষণ দুরূহ সেই কাজটিই করে দেখালেন দানিশ আজিজ। শেষ তিন বলে ছক্কা, চার ও ছক্কায় দলকে রোমাঞ্চকর এক জয় এনে দিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2020, 04:43 AM
Updated : 14 Oct 2020, 04:43 AM

পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে মঙ্গলবার রাতে খাইবার পাখতুনখাওয়ার বিপক্ষে সিন্ধকে ২ উইকেটে জিতিয়েছেন দানিশ।

রাওয়ালপিণ্ডিতে ম্যাচটি জিততে শেষ ওভারে সিন্ধের প্রয়োজন ছিল ১৯ রান। ইফতিখার আহমেদের প্রথম বলে বাউন্ডারি মারেন বাঁহাতি দানিশ। পরের দুই বলে পারেননি রান নিতে। তাতেই সমীকরণ হয়ে ওঠে কঠিন।

এরপরই দানিশের বীরত্বের শেষ অধ্যায়। চতুর্থ বল লং অফের ওপর দিয়ে ছক্কায় ওড়ান তিনি। পরের বলটি ফুল টস পেয়ে বাউন্ডারি মারেন ওয়াইড লং অফ দিয়ে। শেষ বলে প্রয়োজন তখন ৫ রান। ইফতিখার করেন লো ফুল টস, বোলারের মাথার ওপর দিয়ে উড়িয়ে উল্লাসে ভাসেন দানিশ।

শেষ ওভারের আগে থেকেই দলকে টেনেছেন ২৪ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান। দলের লক্ষ্য ছিল কেবল ১৩৯, সেই রান তাড়াই সিন্ধ বিব্রতকর অবস্থায় পড়ে গিয়েছিল ৩৪ রানে ৭ উইকেট হারিয়ে।

ছয়ে নামা দানিশ সেখান থেকে দলকে টেনেছেন। সঙ্গী পান ৯ নম্বরে নামা আনোয়ার আলিকে (৩২ বলে ৩৩)। অষ্টম উইকেটে দুজনে যোগ করেন ৭৫ রান।

আনোয়ার আউট হওয়ার পর দশে নামা মোহাম্মদ হাসনাইনকে নিয়ে এগিয়েছেন দানিশ। দুজনের অবিচ্ছিন্ন ২৯ রানে জুটিতে হাসনাইন করেছেন কেবল ১ রান।

শেষের আগের ওভারে একটি ছক্কায় ফিফটি স্পর্শ করেন দানিশ। এরপর শেষ ওভারের ওই বীরোচিত ব্যাটিং। ছোট রানের ম্যাচে ৪৭ বলে অপরাজিত ৭২ রান করে তিনিই নায়ক।