নেতৃত্বের আরেক অভিষেক নিয়ে রোমাঞ্চিত বাবর

টি-টোয়েন্টিতে নেতৃত্বের স্বাদ পেয়েছেন এরই মধ্যে। কিন্তু ওয়ানডেতে এই পথচলা শুরু হয়নি এখনও। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে দেশের মাটিতে এই সংস্করণে নেতৃত্বের অভিষেক হতে যাচ্ছে ভেবে রোমাঞ্চিত বাবর আজম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2020, 11:04 AM
Updated : 13 Oct 2020, 11:04 AM

গত নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি দিয়ে শুরু হয়েছে বাবরের নেতৃত্বের পথচলা। গত মার্চে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পাওয়া বাবর এখন নতুন অধ্যায়ের জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায়।

দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৩০ অক্টোবর। সব কিছু ঠিক থাকলে সেদিনই এই সংস্করণে প্রথম টস করতে নামবেন বাবর। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ফেইসবুক পেইজে পাকিস্তান অধিনায়ক জানান, এটি তার জন্য হবে অনেক বড় পাওয়া।

“ওয়ানডেতে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া আমার জন্য দারুণ সম্মানের। পাকিস্তানে এক দশক ধরে ক্রিকেট হয়নি। আমাদের খেলোয়াড়দের বাইরে গিয়ে খেলতে হয়েছে। তাই আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করছি।”

জিম্বাবুয়ের বিপক্ষে আসছে সিরিজটি হবে আইসিসির ওয়ানডে লিগের অংশ। তাই সিরিজটি বাড়তি গুরুত্ব পাচ্ছে বাবরের কাছে।

“আইসিসি লিগ সব সিরিজকেই অর্থপূর্ণ করেছে। এখান থেকে শীর্ষ সাত দল বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। তাই আমরা যত সম্ভব পয়েন্ট নিজেদের খাতায় যোগ করতে চাই, যেন বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিতে পারি।”

করোনাভাইরাস বিরতির পর ঘরোয়া ক্রিকেট কিছু দিন আগেই ফিরেছে পাকিস্তানে। এবার ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে কঠিন পরিস্থিতিতে সব ম্যাচই হবে দর্শকশূন্য মাঠে। বাবর জানান, দর্শকের অভাব দারুণভাবে অনুভব করবেন তারা। 

“দর্শকরা সব সময়ই আমাদের সমর্থন করে এবং সম্প্রতি যখন পাকিস্তানে ক্রিকেট ফিরেছে, আমরা তাদের অনেক ভালোবাসা পেয়েছি। দুর্ভাগ্যবশত, কোভিড-১৯ এর কারণে দর্শকের অনুমতি নেই। তাদের অবশ্যই মিস করব, কারণ দর্শকদের সমর্থন বাড়তি অনুপ্রেরণা যোগায়।”