তরুণ তামিমকে নিয়ে রোমাঞ্চিত অভিজ্ঞ তামিম

এক তামিম বাংলাদেশের সফলতম ব্যাটসম্যান, আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ বছর পেরিয়ে এখন দেশের ওয়ানডে অধিনায়ক। আরেক তামিম মাত্রই দেশের ক্রিকেটে পথচলা শুরু করেছেন অমিত সম্ভাবনা নিয়ে। দুজনই বাঁহাতি ব্যাটসম্যান, দুজনই ওপেনার। দুই তামিম এবার ২২ গজে জুটি বাঁধবেন প্রেসিডেন্ট’স কাপে। তরুণ তানজিদ হাসান তামিমের সঙ্গে জুটি গড়ার ভাবনায় দারুণ রোমাঞ্চিত সিনিয়র তামিম ইকবাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2020, 02:17 PM
Updated : 12 Oct 2020, 02:17 PM

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তানজিদ তামিম। ঘরোয়া ক্রিকেটেও শুরুটা করেছেন দুর্দান্ত। গত মার্চে বিসিবি একাদশের হয়ে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে করেন দুর্দান্ত এক সেঞ্চুরি। ১৯ বছর বয়সী ব্যাটসম্যান এবার প্রেসিডেন্ট’স কাপে জায়গা পেয়েছেন তামিম ইকবালের একাদশে।

মধুর ঝামেলা হয়ে গেছে তাতে। তামিম একাদশের ড্রেসিং রুমে এখন দুজন তামিম। খানিকটা বিড়ম্বনায় পড়তে হচ্ছে সবাইকে। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচের আগের দিন সেই গল্প শোনালেন অধিনায়ক তামিম। পাশাপাশি বললেন তরুণ সঙ্গীর প্রতিভা নিয়ে রোমাঞ্চের কথাও।

“কালকে তামিমের সঙ্গে, মানে আরেক তামিমের সঙ্গে আমি ওপেন করব। আপাতত আমরা সবাই একটু কনফিউজড হয়ে যাচ্ছি। এতদিন তো বেশির ভাগই আমাকে তামিম ভাই করে ডেকে আসছে, এখন অনেক ‘তামিম’ ‘তামিম’ শোনা যায়। ডাক শুনে আমরা দুজনই তাকাই অনেক সময়। আমি বলেছি যে ওকে যদি অন্য কোনো নামে ডাকা যায় তাহলে ভালো হয়!”

“যতটুকু ওকে দেখলাম, ওকে খুবই রোমাঞ্চকর মনে হচ্ছে। খুবই সম্ভাবনাময়। দুই-তিন দিন ওর সঙ্গে নেট করেছি। বাংলাদেশের জন্য খুব প্রতিশ্রুতিশীল একজন বলে মনে হয়েছে। আশা করি, এই টুর্নামেন্ট ওর খুব ভালো যাবে। ওর সঙ্গে ইনিংস শুরু করতে আমি মুখিয়ে আছি।”

তামিম ইকবালকে আদর্শ মেনে ছেলেবেলা থেকে নিজেকে গড়ে তোলার কথা অনেকবার বলেছেন তানজিদ তামিম। আগ্রাসী ঘরানার ব্যাটসম্যান তিনি, তরুণ বয়সের তামিম ইকবাল যেমন ছিলেন। এই তরুণের জন্যও তাই স্বপ্ন পূরণ হওয়ার মতো ব্যাপার হতে যাচ্ছে এই টুর্নামেন্ট দিয়ে।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মঙ্গলবার তামিমদের প্রতিপক্ষ মাহমুদউল্লাহ একাদশ। টুর্নামেন্টের প্রথম ম্যাচে রোববার শান্ত একাদশের কাছে ৪ উইকেটে হেরেছে মাহমুদউল্লাহর দল।