টানা ২১ ম্যাচে উইকেট, রাবাদার অবিশ্বাস্য কীর্তি

মাত্র ৪ ওভার বোলিংয়ের সুযোগ, টি-টোয়েন্টিতে তাই ম্যাচ প্রতি উইকেট নেওয়া বোলারদের জন্য কঠিন। সেই বাস্তবতাকে তুড়ি মেরে উড়িয়ে কাগিসো রাবাদা ছুটে চলেছেন অবিশ্বাস্য এক কীর্তি গড়ে। আইপিএলে টানা ২১ ম্যাচে উইকেটের দেখা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার এই ফাস্ট বোলার!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2020, 03:36 AM
Updated : 12 Oct 2020, 03:36 AM

দিল্লি ক্যাপিটালসের হয়ে এবারের আইপিএলে ৭ ম্যাচে ১৭ উইকেট হয়ে গেছে রাবাদার। টুর্নামেন্টে উইকেট শিকারির তালিকায় আপাতত তিনি সবার ধরাছোঁয়ার বেশ বাইরে।

আইপিএলে টানা সবচেয়ে বেশি ম্যাচে উইকেট শিকারের আগের রেকর্ড ছিল বিনয় কুমারের। ২০১২ ও ২০১৩ আসর মিলিয়ে টানা ১৯ ম্যাচে উইকেটের স্বাদ পেয়েছিলেন ভারতীয় এই পেসার। পরে ২০১৫ থেকে ২০১৭ আসর পর্যন্ত টানা ১৫ ম্যাচে উইকেটের দেখা পেয়েছিলেন লাসিথ মালিঙ্গা।

রাবাদা গত ৫ অক্টোবর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে (৪/২৪) স্পর্শ করেন বিনয় কুমারের রেকর্ড। ছাড়িয়ে যান গত শুক্রবার, রাজস্থান রয়্যালসের বিপক্ষে ২ উইকেট নিয়ে।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে রোববার ২ উইকেট নিয়ে রাবাদা নিজের রেকর্ড সমৃদ্ধ করেন আরও।

আইপিএলে রাবাদা সবশেষ উইকেটশূন্য ছিলেন ২০১৭ আসরে, যখন তিনি খেলতেন দিল্লির আগের ফ্র্যাঞ্চাইজি ডেয়ারডেভিলসে। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভারে ৫৯ রান গুনেছিলেন সেদিন। এরপর থেকে আর অমন দিন তার আসেনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক