তিন দলের টুর্নামেন্টের নাম ‘বিসিবি প্রেসিডেন্ট’স কাপ’

তিন দলের ওয়ানডে টুর্নামেন্টের নাম ও লোগো চূড়ান্ত করেছে বিসিবি। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রোববার শুরু হতে যাওয়া টুর্নামেন্টের নাম বিসিবি প্রেসিডেন্ট’স কাপ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2020, 12:04 PM
Updated : 8 Oct 2020, 12:04 PM

স্কিল ক্যাম্পে থাকা ক্রিকেটারদের নিয়ে দুটি দুই দিনের ম্যাচের পর ম্যাচ অনুশীলনের অংশ হিসেবে এই টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বিসিবি। তিন দলের নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও নাজমুল হোসেন শান্ত। অধিনায়কদের নামেই নামকরণ করা হয়েছে দলগুলির।

আপাতত স্কিল ক্যাম্পে চলছে বিরতি। করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হওয়া সাপেক্ষে সব ক্রিকেটার ও টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবাই শনিবার থেকে ঢুকে যাবেন জৈব-সুরক্ষা বলয়ে।

টুর্নামেন্টে প্রতি দল পরস্পরের বিপক্ষে খেলবে দুইবার করে। ফাইনাল ২৩ অক্টোবর। সব ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে, সব ম্যাচই দিন-রাতের। দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচ। সব ম্যাচের জন্যই রাখা হয়েছে রিজার্ভ ডে।

টুর্নামেন্টের সবকটি ম্যাচ লাইভ স্ট্রিমিং করা হবে। ফাইনাল টিভিতে সরাসরি সম্প্রচারের চেষ্টা চলছে।

তিন দল:

তামিম একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলি, আকবর আলি, এনামুল হক, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

স্ট্যান্ড বাই: শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদি হাসান রানা

মাহমুদউল্লাহ একাদশ:  

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরি, রুবেল হোসেন, আবু হায়দার,  মেহেদী হাসান মিরাজ, রকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব। (আগে ঘোষিত দলে মূল স্কোয়াডে মৃত্যুঞ্জয় চৌধুরির নাম থাকলেও পরে তার চোটের কারণে স্ট্যান্ড বাই থেকে নেওয়া হয়েছে আবু হায়দারকে)।

স্ট্যান্ড বাই: সানজামুল ইসলাম, হাসান মুরাদ।

শান্ত একাদশ:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরি, মুকিদুল ইসলাম, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

স্ট্যান্ড বাই: সুমন খান, সাদমান ইসলাম, তানভির ইসলাম।

টুর্নামেন্টের সূচি:

১১ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৩ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ

১৫ অক্টোবর: তামিম একাদশ-শান্ত একাদশ

১৭ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৯ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ

২১ অক্টোবর: তামিম একাদশ-শান্ত একাদশ

২৩ অক্টোবর: ফাইনাল