ড্রেসিং রুমে কথা না বলে থাকতে পারেন না বাবর

ব্যাট করতে নামার আগে একেক ব্যাটসম্যান মেনে চলেন একেকরকম রুটিন। অনেকেরই আছে নানা রকম কুসংস্কার। বাবর আজম ব্যাটিংয়ের জন্য নিজেকে তৈরি করেন সতীর্থদের সঙ্গে কথা বলে। ড্রেসিং রুমে নাকি চুপ থাকতেই পারেন না পাকিস্তানের স্টাইলিশ এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2020, 06:22 AM
Updated : 8 Oct 2020, 06:22 AM

ব্যাটিংয়ে নামার আগে ব্যাটসম্যানদের অনেকেই মন দিয়ে প্রতিপক্ষের বোলিং দেখেন, উইকেটের অবস্থা বোঝার চেষ্টা করেন। ২২ গজের লড়াইয়ের জন্য সেভাবেই তৈরি হন মানসিকভাবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পডকাস্টে বাবর জানালেন, তার অভ্যাস ঠিক উল্টো।

“ ব্যাট করতে যাওয়ার আগে আমি সতীর্থ ক্রিকেটারদের সঙ্গে কথা বলি, এটি আমাকে শান্ত থাকতে সহায়তা করে। ড্রেসিং রুমে আমি লম্বা সময় চুপ থাকতে পরি না, বিশেষ করে আমার ব্যাটিংয়ের আগে।”

তিন সংস্করণেই ধারাবাহিকতা দিয়ে নিজেকে সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন হিসেবে মেলে ধরেছেন বাবর। আরও উন্নতি করার তাড়নার কথাও বলেছেন বারবার। এগিয়ে চলার পথে বাবর বেশি জোর দিচ্ছেন মনস্ত্বাত্ত্বিক উন্নতির দিকটিতেই।

“ গ্রেট ক্রিকেটার সে, যে চাপের মুহূর্তে মনোযোগ ধরে রাখতে পারে। খেলাটির মানসিক দিকে উন্নতি করা নিয়ে আমি অনেক পরিশ্রম করছি কারণ আমি মনে করি, এটিই সাফল্যের চাবিকাঠি।”