এইচপি দলে থাকছেন শামীমও

প্রথমে ঘোষিত দলে না থাকলেও হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডে নেওয়া হয়েছে শামীম হোসেনকে। ২০ বছর বয়সী এই ক্রিকেটারকে নিয়ে এইচপি স্কোয়াড এখন ২৬ জনের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2020, 12:37 PM
Updated : 7 Oct 2020, 12:37 PM

চারটি ক্যাটাগরিতে মোট ২৫ জনের এইচপি স্কোয়াড ঘোষণা করা হয় মঙ্গলবার। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার থেকে তাদের অনুশীলন শুরু হয়ে গেছে।

এই দলে জায়গা পেয়েছেন গত যুব বিশ্বকাপে শিরোপা জয়ী দলের অনেকেই। সেখানে শামীমের নাম না থাকাটা জন্ম দেয় প্রশ্নের। এই প্রজন্মের দারুণ প্রতিভাবান ও সম্ভাবনাময় একজন হিসেবেই মনে করা হয় এই অলরাউন্ডারকে।

নির্বাচক হাবিবুল বাশার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন আগের ঘোষিত দলে শামীমকে না রাখার কারণ।

“এইচপি দলের তো শ্রীলঙ্কা সফর করার কথা ছিল। মূলত সেই ভাবনাতেই দল গড়া হয়েছিল। শ্রীলঙ্কায় ম্যাচ খেলার কথা ছিল দলটির। কিন্তু নিষেধাজ্ঞার কারণে শামীম ম্যাচ খেলতে পারত না। এজন্যই রাখা হয়নি। যেহেতু ম্যাচ খেলা হচ্ছে না আপাতত, শুধু অনুশীলনে কোনো সমস্যা নেই। এজন্যই আবার ওকে যুক্ত করা হয়েছে।”

গত ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল শেষে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে ধাক্কাধাক্কির ঘটনায় দুই দলের ৫ ক্রিকেটারের শাস্তি হয়েছিল। বাংলাদেশ থেকে সেই তালিকায় ছিলেন শামীম, তৌহিদ হৃদয় ও রকিবুল হাসান। শামীম পেয়েছিলেন ৬টি ডিমেরিট পয়েন্ট।

বিশ্বকাপে ব্যাট হাতে প্রত্যাশা খুব বেশি পূরণ করতে পারেননি শামীম। তবে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বল হাতে। এখনও পর্যন্ত ১টি প্রথম শ্রেণির ও ১৪টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন তিনি।