ইউনিসেফের শুভেচ্ছাদূত মুশফিক

বাংলাদেশে ইউনিসেফের নতুন শুভেচ্ছা দূত হয়েছেন মুশফিকুর রহিম। জাতিসংঘের এই অঙ্গসংগঠনের সঙ্গে দেশে শিশু অধিকার প্রচারের জন্য কাজ করবেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2020, 06:10 PM
Updated : 4 Oct 2020, 06:10 PM

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ কাজ করে চলেছেন ইউনিসেফের সঙ্গে। এক বিবৃতিতে রোববার ইউনিসেফ শুভেচ্ছাদূত হিসেবে ঘোষণা করে মুশফিকের নাম। 

শুভেচ্ছাদূত মনোনীত হয়ে মুশফিক জানালেন, নতুন দায়িত্বে তিনি সাধ্যমতো অবদান রাখতে চেষ্টা করবেন।

“শিশু অধিকার এবং ইউনিসেফের কাজ-দুটোই আমার হৃদয়ের খুব কাছাকাছি এবং নিজের কথাগুলো ছড়িয়ে দিতে এটি আমার জন্য একটি গুরুত্বপূর্ণ সুযোগ। একজন ক্রিকেট খেলোয়াড় এবং একজন বাবা হিসেবে আমি শিশুদের জন্য, বিশেষ করে সবচেয়ে ঝুঁকির মুখে থাকা শিশুদের জন্য ইতিবাচক পরিবর্তন আনার জন্য মানুষকে একত্রিত করতে যথাসাধ্য চেষ্টা করব।”

২০১৩ সাল থেকে সারা দেশে শিশুদের অধিকার প্রচারের জন্য ইউনিসেফের সঙ্গে জাতীয় দূত হিসেবে কাজ করে আসছেন সাকিব। ইউনিসেফের ইয়ুথ অ্যাডভোকেট হিসেবে আছেন মিরাজ।

ইউনিসেফ তাদের বিবৃতিতে জানায়, ইউনিসেফের জাতীয় দূত হিসেবে মুশফিক শিশুদের অধিকার এবং যুবসমাজকে প্রভাবিত করে এমন বিষয়গুলো সম্পর্কে সচেতনতা তৈরিতে সহায়তা করবেন। শিক্ষার অধিকার, দারিদ্র্য ও বৈষম্যের প্রভাব এবং সহিংসতা, নির্যাতন ও শোষণের বিরুদ্ধে শিশুদের সুরক্ষার প্রয়োজনীয়তা নিয়ে কাজ করবেন তিনি।

ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি টোমো হোযুমি মনে করেন, নিজের কাজ দিয়ে বাংলাদেশের মানুষের মনে নতুন করে দোলা দিতে পারবেন মুশফিক।

“মুশফিকুর রহিম জাতীয় দূত হিসেবে ইউনিসেফে যোগদান করায় আমরা তাকে আন্তরিক অভ্যর্থনা জানাতে চাই। শিশু অধিকারের প্রতি দৃঢ় প্রতিশ্রুতির পাশাপাশি তার সম্মান, মেধা ও উপস্থিতি দিয়ে তিনি সারা বাংলাদেশের মানুষের হৃদয় ও মনে জায়গা করে নেবেন।”