তিন দলের ওয়ানডে সিরিজে নেই মাশরাফি

তিন দলের পরিকল্পিত ওয়ানডে সিরিজের জন্য নির্বাচকদের ভাবনায় নেই মাশরাফি বিন মুর্তজা। আপাতত সিস্টেমের মধ্যে থাকা ক্রিকেটারদের নিয়েই এই সিরিজের দল গড়া হবে বলে জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2020, 04:41 PM
Updated : 3 Oct 2020, 04:41 PM

ক্রিকেটারদের চলতি ক্যাম্পে ম্যাচ অনুশীলনের অংশ হিসেবে আয়োজন করা হচ্ছে ৫০ ওভারের সংস্করণের এই সিরিজ। তার আগে দুটি দুই দিনের ম্যাচের প্রথমটি শেষ হয়েছে শনিবার, দ্বিতীয়টি হবে সোম ও মঙ্গলবার। এরপর হওয়ার কথা ছিল একটি তিন দিনের ম্যাচ। কিন্তু পরিকল্পনা বদলে এখন তিন দিনের ম্যাচটির বদলে হবে ওয়ানডে সিরিজ, যা শুরু হওয়ার সম্ভাব্য তারিখ ১১ অক্টোবর।

গত মার্চে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে নেতৃত্বকে বিদায় জানালেও আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েননি মাশরাফি। যেহেতু কেবল ওয়ানডে সংস্করণই তিনি খেলেন, প্রস্তাবিত এই সিরিজে তার খেলা-না খেলার প্রসঙ্গও এসে যাচ্ছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, এখনই মাশরাফিকে বিবেচনা করছেন না তারা।

“মাশরাফি তো আপাতত সিস্টেমে নেই, এই ক্যাম্প বা প্র্যাকটিসে সে নেই। তিন দলের এই সিরিজে আমরা কেবল সিস্টেমের মধ্যে থাকাদেরই নেব। ক্যাম্পে যারা আছেন, তাদের সঙ্গে হাই পারফরম্যান্স দলের কিছু ছেলেকে নেওয়া হবে। তিন দলে ভাগ করে দেওয়া হবে ওদের।”

নির্বাচকদের ভবিষ্যৎ ভাবনায় মাশরাফি কতটা আছেন, সেটির একটি ধারণাও দিলেন প্রধান নির্বাচক।

“সামনে কর্পোরেট টি-টোয়েন্টি যদি হয়, সেটা তো সবার জন্যই উন্মুক্ত থাকবে। ঘরোয়া ক্রিকেটের খেলা আরও হবে। মাশরাফি যদি পারফর্ম করতে পারে, তখন আমরা দেখব।”

বিসিবির সূত্রে অবশ্য জানা গেছে, নির্বাচকদের পক্ষ থেকে মাশরাফির সঙ্গে কথা বলা হয়েছিল। তবে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার পরের ধকল নিয়ে এখনও খেলার মতো ফিট হতে পারেননি বলে মাশরাফি খেলতে চাননি এই সিরিজে। টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার লক্ষ্য ঠিক করেছেন বলে নির্বাচকদের নাকি জানিয়েছেন তিনি।

তিন দলের ওয়ানডে সিরিজের পর হবে ওই টি-টোয়েন্টি টুর্নামেন্ট, যেটি দিয়েই মূলত শুরু হবে ঘরোয়া ক্রিকেটের মৌসুম।