মাহমুদউল্লাহকে টেস্টে ফেরার পথ দেখালেন ডমিঙ্গো

টেস্ট দল থেকে বাদ পড়ার পর মাহমুদউল্লাহ যেভাবে উন্নতির চেষ্টা করে যাচ্ছেন, তাতে মুগ্ধ রাসেল ডমিঙ্গো। তবে বাংলাদেশ কোচ এটিও জানিয়ে রাখছেন, যথেষ্ট নয় এটুকুই। টেস্ট দলে ফিরতে মাহমুদউল্লাহকে করতে হবে আরও অনেক কিছু।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2020, 02:08 PM
Updated : 2 Oct 2020, 05:02 PM

গত মার্চে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের দলে জায়গা পাননি মাহমুদউল্লাহ। এর আগে পাকিস্তান সফরে রাওয়ালপিন্ডি টেস্টে করেছিলেন ২৫ ও শূন্য। দ্বিতীয় ইনিংসে হ্যাটট্রিক বলের মুখোমুখি হয়ে আউট হয়েছিলেন ভীষণ দৃষ্টিকটু শটে। টেস্টে তার সবশেষ ৮ ইনিংসে নেই ফিফটি।

৩৪ বছর বয়সী একজন দলে জায়গা হারিয়ে ফেললে তার জন্য ফেরা কঠিন। ডমিঙ্গো যদিও মাহমুদউল্লাহর পথ বন্ধ করে দেননি। গত ফেব্রুয়ারিতে বলেছিলেন, টেস্ট দলে ভবিষ্যতের জন্য মাহমুদউল্লাহতে ‘বেনিফিট অব ডাউট’ দিচ্ছেন তিনি। এর পর পেরিয়ে গেছে ৭ মাস। কোভিড পরিস্থিতিতে খেলা বন্ধ ছিল দীর্ঘ সময়। এই সময়টায় নিজের ফিটনেস নিয়ে খেটেছেন মাহমুদউল্লাহ। মাঠে শুরুর পর কাজ করেছেন ব্যাটিং নিয়ে।

গত কিছুদিনে মাঠে ও নেটে মাহমুদউল্লাহকে যেভাবে দেখেছেন, তাতে বেশ সন্তুষ্ট ডমিঙ্গো। তবে দলে ফেরার পথ বাকি এখনও অনেক, শুক্রবার অনলাইন সংবাদ সম্মেলনে বললেন বাংলাদেশ কোচ।

“তাকে সবশেষ টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়েছিল এবং টেস্ট দলে ফেরার লড়াইয়ের চেষ্টা করার সিদ্ধান্ত তারই। আমি যা দেখেছি, মহামারীর এই সময়ে সে কঠোর পরিশ্রম করেছে, ৫-৬ কেজি ওজন ঝরিয়েছে। খুব ভালো ট্রেনিং করছে, খুব ভালো ব্যাটিং করছে।”

“সে যেভাবে কাজ করছে, সেটির প্রতি আমার সম্মান আছে দারুণ। দলে ফিরতে আরও কঠোর পরিশ্রম করতে হবে, যা সে করছে। দলে ফিরতে তাকে দারুণ কিছু পারফরম্যান্সও দেখাতে হবে। কোনো ক্রিকেটারকে কখনোই বাতিলের খাতায় ফেলে দেওয়া যায় না।”