স্যামসনের দুর্দান্ত ক্যাচে টেন্ডুলকার খুঁজে পেলেন নিজেকে

পেছনের দিকে লাফিয়ে সাঞ্জু স্যামসন ক্যাচ নিলেন ঠিকই, কিন্তু ধরে রাখতে পারলেন না ভারসাম্য। ভূপাতিত হলেন, মাথা ঠুকে গেল মাটিতে। আইপিএলের ম্যাচে এমন দৃশ্য দেখে স্মৃতির ডানায় শচিন টেন্ডুলকার ফিরে গেলেন ২৮ বছর আগে। ১৯৯২ বিশ্বকাপে নিজের নেওয়া একটি ক্যাচ মনে পড়ে গেল ভারতীয় কিংবদন্তির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2020, 11:20 AM
Updated : 1 Oct 2020, 11:37 AM

স্যামসনের ক্যাচটি দুবাইয়ে, বুধবার রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের ম্যাচের। প্রথম ইনিংসের ১৮তম ওভারে প্যাট কামিন্সের পুল শটে উড়ে যাওয়া বল স্কয়ার লেগ সীমানায় থাকা স্যামসন লুফে নেন লাফিয়ে। ক্যাচ নেওয়ার পর মাটিতে পড়ে মাথার পেছন দিকে কিছুটা আঘাত পান রাজস্থানের এই ক্রিকেটার।

১৯৯২ বিশ্বকাপে এমনই একটি ক্যাচ নিতে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন টেন্ডুলকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল সিমন্সের ক্যাচ ছিল সেটি। মিড অন থেকে অনেকটা ছুটে মিড অফের দিকে গিয়ে বল হাতে জমিয়েছিলেন টেন্ডুলকার। ক্যাচ নেওয়ার পর মাটিতে পড়ে গিয়ে তারও আঘাত লেগেছিল মাথার পেছন দিকে।

দুই ক্যাচের ভিডিও টুইটারে শেয়ার করেন একজন। তা দেখে সেই ব্যক্তিকে ধন্যবাদ জানান টেন্ডুলকার। একই সঙ্গে নিজের অভিজ্ঞতার কথা লিখেন তিনি।

“দুর্দান্ত একটি ক্যাচ স্যামসনের। মাটিতে যখন এভাবে মাথা ঠুকে যায়, আমি জানি তখন কতটা ব্যথা লাগে। ১৯৯২ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ক্যাচ নিতে গিয়ে একই অভিজ্ঞতা হয়েছিল আমার।”

ওয়েলিংটনে বিশ্বকাপের সেই ম্যাচে হেরে গিয়েছিলেন টেন্ডুলকাররা। দুবাইয়ে স্যামসনরাও হেরেছেন বুধবার।