যুক্তরাষ্ট্রে ফিরছেন সাকিব

দেশে চার সপ্তাহ অনুশীলনের পর যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব আল হাসান। শুক্রবার ভোর রাতে তিনি ঢাকা ছাড়ছেন বলে জানা গেছে পারিবারিক সূত্রে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2020, 06:22 AM
Updated : 1 Oct 2020, 06:22 AM

যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানের সঙ্গে সময় কাটিয়ে সাড়ে ৫ মাস পর গত ২ সেপ্টেম্বর দেশে ফিরেছিলেন সাকিব। ৫ সেপ্টেম্বর থেকে বিকেএসপিতে শুরু হয় তার মাঠে ফেরার প্রস্তুতি পর্ব। ঘনিষ্ঠ দুই কোচ নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনের তত্ত্বাবধানে চলে তার অনুশীলন। এখন আপাতত বিরতি পড়ছে এই পর্বে।

এক বছরের নিষেধাজ্ঞা শেষে আগামী ২৯ অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেটে ফিরতে পারবেন সাকিব। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল তার। বিসিবি সভাপতি নাজমুল হাসান কিছুদিন আগে বলেছিলেন, নিষেধাজ্ঞা শেষে শ্রীলঙ্কায় দ্বিতীয় টেস্ট দিয়েই ফিরবেন সাকিব। সেই সফর স্থগিত হয়ে গেছে দ্বিতীয়বারের মতো। এরপরই জানা গেল সাকিবের যুক্তরাষ্ট্রে ফেরার সিদ্ধান্ত।

নিষেধাজ্ঞা শেষে সাকিবের ক্রিকেটে ফেরার সম্ভাবনা আছে বিসিবির পরিকল্পিত কর্পোরেট টি-টোয়েন্টি দিয়ে। শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট এলপিএলের নিলামেও আছে তার নাম। তবে বিসিবি সভাপতি এর মধ্যেই জানিয়ে দিয়েছেন, এলপিএলে খেলার ছাড়পত্র দেওয়া হবে না বাংলাদেশের ক্রিকেটারদের। দেশেই ঘরোয়া ক্রিকেট খেলতে হবে তাদের।