ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পরদিন বাংলাদেশের আরেকটি সফরের সূচি চূড়ান্ত হলো। আগামী মার্চে নিউ জিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। চূড়ান্ত হওয়া সূচিতে দুই দল শুরুতে খেলবে ওয়ানডে সিরিজ, এরপর টি-টোয়েন্টি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2020, 02:55 AM
Updated : 29 Sept 2020, 02:56 AM

আসছে গ্রীষ্মের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি মঙ্গলবার প্রকাশ করেছে ক্রিকেট নিউ জিল্যান্ড (এনজেডসি)। বাংলাদেশের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়া এই গ্রীষ্মে যাবে নিউ জিল্যান্ড সফরে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে শেষ হবে কিউই গ্রীষ্মের আন্তর্জাতিক ব্যস্ততা।

আগামী ১৩ মার্চ বাংলাদেশ প্রথম ওয়ানডে খেলবে ডানেডিনে। পরের দুই ওয়ানডে ১৭ ও ২০ মার্চ ক্রাইস্টচার্চে ও ওয়েলিংটনে।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ২৩ মার্চ, নেপিয়ারে। ২৬ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি অকল্যান্ডে, শেষ টি-টোয়েন্টি ২৮ মার্চ হ্যামিল্টনে।

নিউ জিল্যান্ডে সবশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সফর স্থগিত রেখেই ফিরেছিল বাংলাদেশ দল।

অকল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আগামী ২৭ নভেম্বর শুরু হবে কিউইদের আন্তর্জাতিক মৌসুম। ওই সিরিজে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে দুই দল।

এরপর ডিসেম্বর-জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। ফেব্রুয়ারি-মার্চে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কিউইদের প্রতিপক্ষ তাসমান সাগরের ওপারের দেশ অস্ট্রেলিয়া। এরপর বাংলাদেশের বিপক্ষে সিরিজ।

আন্তর্জাতিক সূচির পাশাপাশি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশের সূচিও চূড়ান্ত করেছে এনজেডসি। ২৪ ডিসেম্বর মাঠে গড়াবে এই টুর্নামেন্ট।