ধোনিকে ছাড়িয়ে হিলি

সব সময়ের সেরা কিপারদের একজন মহেন্দ্র সিং ধোনিকে একটি জায়গায় ছাড়িয়ে গেছেন অ্যালিসা হিলি। নারী-পুরুষ মিলিয়ে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ডিসমিসাল এখন অস্ট্রেলিয়ার নারী দলের এই কিপারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2020, 01:13 PM
Updated : 27 Sept 2020, 02:04 PM

নিউ জিল্যান্ড নারী দলের বিপক্ষে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে ধোনিকে টপকে যান হিলি। এই সংস্করণে ১১৪ ম্যাচ খেলা অস্ট্রেলিয়ান কিপারের ডিসমিসাল এখন ৯২টি, ক্যাচ ৪২ ও স্টাম্পিং ৫০টি।

গত অগাস্টে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা ভারতীয় কিপারের ডিসমিসাল ৯১টি। ৯৮ ম্যাচে ৫৭ ক্যাচ ও ৩৪ স্টাম্পিং করেছেন তিনি।

ব্রিজবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে রোববারের ম্যাচে ধোনির চেয়ে এক ডিসমিসাল পেছনে থেকে খেলতে নামেন হিলি। প্রথম ইনিংসের দশম ওভারে অ্যামি স্যাটার্থওয়েটকে স্টাম্পিং করে ভারতীয় কিংবদন্তিকে ছুঁয়ে ফেলেন তিনি। একই সঙ্গে দ্বিতীয় কিপার হিসেবে এই সংস্করণে ৫০ স্টাম্পিংয়ের মাইলফলকে বসেন ইংল্যান্ডের সাবেক কিপার সারা টেইলরের পাশে। পঞ্চদশ ওভারে লরেন ডাউনের ক্যাচ ধরে সবার ওপরে উঠে যান এই অস্ট্রেলিয়ান।

এই সংস্করণে সবচেয়ে বেশি ডিসমিসালের তালিকায় পরের তিনটি স্থানই নারীদের। সারা টেইলরের ৭৪টি, তিনি আছেন তৃতীয় স্থানে। ৭২টি ডিসমিসাল নিয়ে এরপরে আছেন নিউ জিল্যান্ডের সাবেক কিপার র‍্যাচেল প্রিস্ট। পাঁচ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের সাবেক কিপার মেরিসা অ্যাগুইলিরার ডিসমিসাল ৭০টি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক