‘চ্যাম্পিয়ন’ স্যামসনকে নিয়ে বিস্মিত ওয়ার্ন

সাঞ্জু স্যামসনের প্রতিভা ও সামর্থ্য নিয়ে বরাবরই বেশ উচ্চকিত শেন ওয়ার্ন। ভারতীয় এই ব্যাটসম্যানের প্রতি নিজের মুগ্ধতার কথা আবারও জানালেন অস্ট্রেলিয়ান স্পিন কিংবদন্তি। তার চোখে স্যামসন একজন ‘চ্যাম্পিয়ন।’ এমন একজন ক্রিকেটারকে ভারতের হয়ে সব সংস্করণে দেখা যাচ্ছে না বলে ভীষণ অবাক ওয়ার্ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2020, 03:37 AM
Updated : 27 Sept 2020, 03:37 AM

আইপিএলে রাজস্থান রয়্যালসে খেলছেন স্যামসন। এই দলের মেন্টর ও শুভেচ্ছা দূত ওয়ার্ন। স্যামসনকে তাই তিনি দেখে আসছেন কাছ থেকেই।

ঘরোয়া ক্রিকেটে অন্য টুর্নামেন্টগুলোয় খুব উজ্জ্বল নয় স্যামসনের পারফরফরম্যান্স। তবে আইপিএলে বরাবরই তিনি দারুণ পারফরমার। ২৫ বছর বয়সী কিপার-ব্যাটসম্যান এবারও শুরুটা করেছেন দুর্দান্ত। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৩২ বলে ৭৪ রানের চোখধাঁধানো ইনিংস খেলেছেন ৯ ছক্কায়। সেদিন খেলেছেন অসাধারণ সব শট।

দ্বিতীয় ম্যাচের আগে রাজস্থান রয়্যালসের একটি লাইভ সেশনে স্যামসনের সামর্থ্যের বড় বিজ্ঞাপন করলেন ওয়ার্ন।

“ সাঞ্জু স্যামসন, কী দুর্দান্ত এক ক্রিকেটার! অনেক দিন থেকেই এটা বলে আসছি আমি। সম্ভবত দীর্ঘদিনের মধ্যে আমার দেখা সবচেয়ে রোমাঞ্চকর ক্রিকেটারদের একজন সে। আমি বিস্মিত যে ভারতের হয়ে তিন সংস্করণেই ওকে খেলতে দেখছি না।”

২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে একটি টি-টোয়েন্টি দিয়ে স্যামসনের আন্তর্জাতিক অভিষেক। সেই ম্যাচে করেছিলেন ২৪ বলে ১৯। এরপর আবার সুযোগ এসেছে এই বছরের শুরুতে। শ্রীলঙ্কা ও নিউ জিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলে করেছেন ৬, ৮ ও ২ রান। অন্য কোনো সংস্করণে খেলতে পারেননি এখনও।

তবে ওয়ার্নের বিশ্বাস, সামনে ভারতের হয়ে নিয়মিতই দেখা যাবে স্যামসনকে।

“ সে এতটাই ভালো… সে সত্যিকারের চ্যাম্পিয়ন। সব শট আছে তার হাতে, দারুণ মানসম্পন্ন ও ক্লাস ব্যাটসম্যান। আশা করি, এই বছর সে ধারাবাহিক ভাবে ভালো করবে, রাজস্থান রয়্যালসকে আইপিএল ট্রফি জয়ে সহায়তা করবে এবং আশা করি, ভারতের হয়ে তিন সংস্করণেই খেলবে সে।”