শ্রীলঙ্কা সফর হলেও শুরু হবে ঘরোয়া ক্রিকেট

স্রেফ শ্রীলঙ্কা সফর নিয়েই বসে নেই বিসিবি। ঘরোয়া ক্রিকেট ফেরানো নিয়ে কাজ করে যাচ্ছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। ভাবনায় একটু পরিবর্তন এনে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, শ্রীলঙ্কা সফর হলেও শুরু হয়ে যাবে ঘরোয়া ক্রিকেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2020, 01:08 PM
Updated : 23 Sept 2020, 01:08 PM

কিছুদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, বাংলাদেশ শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সফরে না গেলে ‘শিগগিরই’ দেশে ঘরোয়া ক্রিকেট ফেরানো হবে। বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানান, আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট দুটিই ফেরানোর পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন তারা।

“আমাদের অন্য পরিকল্পনা তো আছেই। সেক্ষেত্রে এই সিদ্ধান্তের (শ্রীলঙ্কা সফর) জন্য আমাদের অপেক্ষা করতে হবে। আমরা এই সিরিজটা খেললেও ঘরোয়া ক্রিকেট শুরু করার একটা পরিকল্পনা আমাদের আছে।”

“একটা নির্ধারিত সময়সীমা তো আমাদের ঠিক করাই আছে। তাই সেভাবেই আমরা আমাদের পরিকল্পনা করে রেখেছি। শ্রীলঙ্কা সফর হলেও ঘরোয়া ক্রিকেট শুরু হয়ে যাবে।”

গত ১৬ মার্চ ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচের পর ওই টুর্নামেন্ট স্থগিত করাসহ দেশে সব ধরনের ক্রিকেট বন্ধ করে দেওয়া হয়।

শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তার মধ্যেই গত কিছুদিন ধরে মিরপুরে জৈব সুরক্ষা বলয়ে চলছে ক্রিকেটারদের অনুশীলন। আগের সূচি অনুযায়ী আগামী রোববার যে দলের শ্রীলঙ্কা যাওয়া হচ্ছে না, তা একপ্রকার নিশ্চিত। সফর নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত ক্রিকেটাররা এভাবে অনুশীলন চালিয়ে যাবেন বলে জানান বিসিবির প্রধান নির্বাহী।   

“দেখুন আমাদের কিছু অভ্যন্তরীণ পরিকল্পনা তো আছে অবশ্যই। যদি আমরা এই সিরিজ কন্টিনিউ না করি, সেক্ষেত্রে অন্য পরিকল্পনা আছে অবশ্যই। খেলোয়াড়দের অনুশীলনটা আমরা কন্টিনিউ করব, যতক্ষণ আমরা এ নিয়ে কোনো সিদ্ধান্তে না পৌঁছাই।”

“আমি আবারও বলছি, আমাদের অনুশীলনের যে সেশন চলছে আমরা এভাবেই কন্টিনিউ করব। সিরিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হলে আমাদের পরিকল্পনায় কোনো পরিবর্তন আসলে সেটা আসবে।”