পেছাতে পারে শ্রীলঙ্কা যাওয়ার দিন

জবাব দিতে দেরি করছে শ্রীলঙ্কা ক্রিকেট, এদিকে এগিয়ে আসছে সফরে যাওয়ার দিন। সফর নিয়ে অনিশ্চয়তা না কাটলেও রোববার যে যাওয়া হচ্ছে না তা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। নির্ধারিত দিনে লঙ্কা যাওয়ার আশা প্রায় ছেড়েই দিয়েছে বিসিবি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2020, 12:35 PM
Updated : 23 Sept 2020, 01:47 PM

গত ১৪ সেপ্টেম্বর বিসিবি সভাপতি জানান, শ্রীলঙ্কার দেওয়া কঠিন শর্ত মেনে সফরে যাবে না বাংলাদেশ। এরপর ৯ দিন পার হয়ে গেলেও মেটেনি জটিলতা। ফিকে হয়ে আসছে সিরিজের সম্ভাবনা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানান, সুনির্দিষ্ট করে নিজেদের চাওয়া শ্রীলঙ্কা ক্রিকেটকে জানিয়ে জবাবের জন্য অপেক্ষা করছেন তারা।

“তারা যেটা বলেছে, তাদের যে কোভিড টাস্ক ফোর্স বা অন্যান্য যে অথরিটি আছে তাদের সঙ্গে কথা বলে তাদের হেলথ গাইডলাইন কতটুকু শিথিল করা যায় সেটা নিয়ে কাজ করছেন।”

“আমরা আমাদের প্রস্তুতি ২৭ তারিখ (যাত্রা) ধরেই এগোচ্ছি, তবে এই মুহূর্তে ২৭ তারিখ ট্রাভেল করা চ্যালেঞ্জিং হবে। ভিসা এবং অন্যান্য জটিলতা তো রয়েছেই, সেক্ষেত্রে যদি কোনো অ্যাডজাস্টমেন্টের দরকার হয় আমরা করে নেব।”

করোনাভাইরাস পরিস্থিতিতে ধীরে ধীরে বিশ্বের বিভিন্ন প্রান্তে ফিরছে ক্রিকেট। সে সব দেশের সঙ্গে শ্রীলঙ্কার দেওয়া শর্ত কতটা আলাদা। সেই তুলনায় এই মুহূর্তে যেতে চাইলেন না বিসিবির প্রধান নির্বাহী।

“সুনির্দিষ্ট করে এই মুহূর্তে আমি কিছু বলতে পারছি না। তবে আমাদের জন্য যেটা সহনীয় পর্যায়ের সেটা আমরা চাচ্ছি। সে বিষয়গুলো আমরা তাদের জানিয়েছি। আর যেহেতু এনিয়ে শ্রীলঙ্কা বোর্ডও কিছু বলছে না, তাই এগুলো এখন আমাদের মধ্যেই থাক। পাবলিকলি কিছু বলতে চাচ্ছি না।”

“আমি আবারও বলছি, যদি কিছু অ্যাডজাস্টমেন্ট প্রয়োজন হয়, সেটা আমরা করব এবং সে ব্যাপারে আমাদের প্রাথমিক কথাবার্তা হয়েছে। সেক্ষেত্রে আমরা চাই এসএলসি যত তাড়াতাড়ি সম্ভব তাদের ফিডব্যাকটা দিক, সে অনুযায়ী আমরা পরিকল্পনা করতে পারব।”