চমৎকার ক্রিকেটারদের দল নয়, বাউচার চান সাফল্য

আইসিসির টুর্নামেন্টে কী যেন হয় দক্ষিণ আফ্রিকার। বরাবরই থাকে ফেভারিটদের কাতারে, কিন্তু শেষ পর্যন্ত হতাশা নিয়ে ফিরতে হয় তাদের। এই ধারাবাহিক ব্যর্থতায় পরিবর্তন আনতে উন্মুখ মার্ক বাউচার। তাই চমৎকার ক্রিকেটারদের দল নয়, সাফল্য চান দক্ষিণ আফ্রিকার কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2020, 06:29 PM
Updated : 21 Sept 2020, 06:29 PM

সবশেষ ২০১৯ বিশ্বকাপে দারুণ একটি দল নিয়ে দক্ষিণ আফ্রিকা টুর্নামেন্ট শেষ করে সপ্তম স্থানে থেকে। সেই টুর্নামেন্টের পরের পারফরম্যান্সও খুব একটা ভালো নয়। ভারত, ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ হারা দলটি এই সংস্করণে এখন আইসিসির র‍্যাঙ্কিংয়ে ছয়ে। সীমিত ওভারের দুই সংস্করণেই তারা পাঁচ নম্বর দল।

দলকে তিন সংস্করণে চূড়ায় দেখতে চান সাবেক কিপার-ব্যাটসম্যান বাউচার। লক্ষ্য অর্জনে খেলোয়াড়দের কাছ থেকে চান সেরা পারফরম্যান্স।

“আমার কাছে পারফরম্যান্সটাই আসল। দারুণ সব ক্রিকেটারদের দল চাই না, যারা বিশ্বের আট নম্বর। বরং চ্যালেঞ্জিং একটি দল চাই এবং এক নম্বর হওয়ার জন্য লড়াই করতে চাইব। আর ছেলেরাও এটাই চায়, যা দারুণ।”

মুখে নয়, কাজ দিয়ে নিজেদের প্রমাণ করতে হবে, ভালো করেই জানেন বাউচার।

“আমরা একত্রে সঠিক পথেই আছি। যদিও এখন পর্যন্ত সবই মুখের কথা। মুখে বলার চেয়ে আমাদের মাঠে ফিরতে হবে, চেষ্টা করতে হবে এবং এগুলোকে বাস্তবে রূপ দিতে হবে। ছেলেরা খুশি তাই আমিও খুশি। তবে এখন শুরু হবে কঠিন কাজ।”