বুমরাহর ভক্ত ব্রেট লি

মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা খুঁজে পাচ্ছেন না লাসিথ মালিঙ্গার বিকল্প। ব্রেট লি দেখিয়ে দিলেন, জাসপ্রিত বুমরাহ আছেন না! অস্ট্রেলিয়ার সাবেক এই গতি তারকার মতে, দুর্দান্ত বোলিং স্কিল দিয়ে মালিঙ্গার ঘাটতি পূরণ করে দিতে পারেন বুমরাহ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2020, 05:11 AM
Updated : 19 Sept 2020, 05:11 AM

ব্যক্তিগত কারণে এবারের আইপিএল খেলতে পারছেন না মালিঙ্গা। আইপিএলের সফলতম বোলার তিনি, মুম্বাইয়ের অনেক সাফল্যের কারিগর। গত আসরেও মুম্বাইয়ের শিরোপা জয়ের মুহূর্তটি এসেছে এই লঙ্কান পেসারে হাত ধরেই। এবার টুর্নামেন্ট শুরুর আগে রোহিত বলেছেন, মালিঙ্গার তুলনীয় কেউ নেই।

তবে স্টার স্পোর্টসে লি বললেন, মালিঙ্গার অভাব পুষিয়ে দেওয়ার সবটুকু সামর্থ্য আছে বুমরাহর।

“ কয়েক বছর আগে দৃশ্যপটে আসার পর থেকে আমি সবসময়ই বুমরাহর ভক্ত। তার বোলিং অ্যাকশন আলাদা, দুই দিকেই সুইং করাতে পারে। নতুন বলে সে খুবই ভালো, তবে আমি বেশি পছন্দ করি তার পুরোনো বলের বোলিং। এ কারণেই মনে করি, মালিঙ্গার ঘাটতি সে পূরণ করতে পারবে এবং শেষের ওভারগুলোয় ভালো করবে।”

“ সে ১৪০ কিলোমিটার গতিতে নিয়মিত বল করতে পারে এবং সোজা ব্যাটসম্যানের পায়ের গোড়ায় বল ফেলতে পারে। ধারাবাহিকভাবে ইয়র্কার করে যেতে পারে, যেটা খুব কম বোলারই পারে। এজন্যই সে মালিঙ্গার অভাব পুষিয়ে দিতে পারে।”

মালিঙ্গার মতো বুমরাহও গোটা আইপিএল ক্যারিয়ারে খেলেছেন মুম্বাইয়েই। ২০১৩ আইপিএল দিয়ে শুরু, নিয়মিত হয়েছেন পরের আসর থেকে। এই দলের হয়ে পারফরম্যান্সেই পরে তিনি জায়গা করে নিয়েছেন ভারতের জাতীয় দলে ও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বিশ্ব ক্রিকেটে এই সময়ের সেরা পেসারদের একজন হিসেবে।

আইপিএলের গত আসরে বুমরাহ ১৯ উইকেট নিয়েছিলেন ওভারপ্রতি মাত্র ৬.৬৩ রান দিয়ে। ফাইনালের উত্তেজনাপূর্ণ মুহূর্তে শেষ উইকেট মালিঙ্গা নিলেও ম্যাচে দুর্দান্ত বোলিংয়ে ম্যান অব দা ফাইনাল হয়েছিলেন বুমরাহ।

এবার বুমরাহ ও মুম্বাইয়ের অভিযান শুরু হচ্ছে শনিবার, টুর্নামেন্টের প্রথম দিনে তারা খেলবে চেন্নাই সুপার কিংসের সঙ্গে।