বদ্ধ জীবনেও সবার হাসিমুখ দেখছেন কোহলি

ইচ্ছে হলেই বাইরে যাওয়ার সুযোগ নেই। কোনো রেস্টুরেন্টে যাওয়া কিংবা মাঠ ও ক্রিকেটের বাইরে ঘুরে বেড়িয়ে ফুরফুরে হওয়ার উপায় নেই। তবে কঠিন সময়ের এই বাস্তবতা ক্রিকেটাররা মেনে নিয়েছেন বলেই জানালেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বলছেন, পরিস্থিতিকে সাদরেই গ্রহণ করেছেন তার দলের সবাই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2020, 06:33 AM
Updated : 18 Sept 2020, 06:33 AM

ভারতের করোনাভাইরাসের প্রকোপ তীব্র হওয়ায় এবারের আইপিএল হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। সেখানেও জৈব-সুরক্ষা বলয়ে থাকতে হবে টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবাইকে। মাঠ আর হোটেলের বাইরে পা রাখা যাবে না কোনোভাবেই। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অনেক সময়ই মাঠের বাইরে ডানা মেলে দেওয়ার যে সুযোগ, এবার সেসব তাই থাকছে না।

কোহলি তাতে সমস্যাও দেখছেন না আপাতত। কোভিড-১৯ রোগের বিরুদ্ধে লড়াইয়ে সম্মুখ সারির যোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে এবার বেঙ্গালুরুর জার্সির পেছনে লেখা থাকবে, ‘মাই কোভিড হিরোস।’ সেই জার্সি উন্মোচনের আয়োজনে কোহলি বললেন, বদ্ধ জীবনে তারা মানিয়ে নিয়েছেন।

“ পারিপার্শ্বিকতা আমরা অনেকটাই মেনে নিয়েছি। আমার অভিজ্ঞতায়, মেনে নেওয়াটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এই বায়ো-বাবলে আসার পর যখন আমরা প্রথমবার কথা বলেছি, তখনও এটাই আলোচনা করেছি, এখানে যা পাচ্ছি, সেটিকেই বাহবা জানাতে হবে আমাদের।”

“যা কিছু আমরা করতে পারছি না, সেসব নিয়ে ভাবা খুব সহজ। তবে মেনে নিয়েছি বলেই আমরা এখন স্বচ্ছন্দ হয়ে উঠেছি। কেউ দুঃখ পাচ্ছে না বা হতাশ নয়, সবার মুখে হাসিই দেখছি। এই সময়ের সবচেয়ে বড় শিক্ষা হলো, চারপাশের সবকিছুকে মেনে নেওয়া ও খুশি থাকা।”

আবু ধাবিতে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের লড়াই দিয়ে শনিবার থেকে শুরু হচ্ছে এবারের আইপিএল। কোহলিরদের প্রথম ম্যাচ সোমবার, দুবাইয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।