আইপিএলে অনেক ‘স্যালুট’ দিতে চান কটরেল

বোলিং দিয়ে যতটা, শেলডন কটরেল সম্ভবত তার চেয়ে বেশি আলোচনার জন্ম দিয়েছেন উদযাপন দিয়ে। উইকেট পেলেই সামরিক কায়দায় খানিকটা মার্চপাস্ট করে ঠুকে দেন স্যালুট! এবারের আইপিএলে নিজের সেই উদযাপন অনেকবার দেখাতে চান এই ক্যারিবিয়াস পেসার, স্মরণীয় করে রাখতে চান নিজের প্রথম আইপিএল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2020, 04:44 AM
Updated : 18 Sept 2020, 04:44 AM

এই উদযাপনের রহস্য আগেও বেশ কবার খোলাসা করেছেন কটরেল। আইপিএল অভিযান শুরুর আগে টাইমস অব ইন্ডিয়াকে আরও একবার সেটি জানালেন ৩১ বছর বয়সী বাঁহাতি পেসার।

“ আমি একজন পেশাদার সৈনিক, আমার এই উদযাপন জ্যামাইকার ডিফেন্স ফোর্সের প্রতি সম্মান। আশা করি, সামনের কয়েক সপ্তাহে এই স্যালুট উদযাপন অনেকবার দেখাতে পারব।”

আইপিএলের গত নিলামের তুমুল আলোচিত চরিত্র ছিলেন কটরেল, তাকে নিয়ে ঝড় উঠেছিল নিলামে। রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পাঞ্জাব ও দিল্লি ক্যাপিটালসের ত্রিমুখি লড়াইয়ে ৫০ লাখ ভিত্তিমূল্যের পেসারকে শেষ পর্যন্ত ৮ কোটি ৫০ লাখ রুপিতে দলে নিতে পেরেছে পাঞ্জাব।

এমন আর্থিক অঙ্ক যেমন বদলে দেয় একজন ক্রিকেটারের জীবন, তেমনি এটি বড় চাপও। প্রত্যাশা তার কাছে আকাশচুম্বি। কটরেলও তা জানেন। বাঁহাতি পেসার প্রতিশ্রুতি দিলেন শতভাগের চেয়েও বেশি দেওয়ার।

“ প্রতিটি পেশাদার ক্রিকেটারের স্বপ্ন আইপিএলে খেলা। প্রতিভাবান ক্রিকেটার এখানে অনেক। এটিই আমার প্রথম আইপিএল এবং রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছি কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে মাঠে নামতে।”

“যদি বলি যে চাপ নেই, তাহলে সত্যি বলা হবে না। তবে আমি বিশ্বাস করি, চাপেই আমি ভালো করি। আমি এমন একজন, মাঠে নেমে নিজের ১১০ ভাগ ঢেলে দেব।”