আমাদের স্বপ্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়: রশিদ

বিশ্বের বিভিন্ন দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্ট মাতিয়ে বেড়াচ্ছেন আফগান ক্রিকেটাররা। তাদের ঘিরে অনেক বড় স্বপ্ন রশিদ খানের। আফগানিস্তানের এই লেগ স্পিনার জানালেন, জিততে চান টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার মতে, বিশ্বকাপ জেতার জন্য যথেষ্ট প্রতিভা দলের সব বিভাগে আছে। এখন প্রয়োজন স্রেফ নিজেদের ওপর বিশ্বাস রাখা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2020, 03:10 PM
Updated : 16 Sept 2020, 04:22 PM

বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে বেশ কাঙ্ক্ষিত নাম রশিদ, মুজিব-উর-রহমান, মোহাম্মদ নবিরা। এই সংস্করণেই একদিন বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখেন আফগান ক্রিকেটারা।

ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ইউটিউব আলাপচারিতায় সোমবার সেই স্বপ্নের কথা বলেন রশিদ।

“আমি মনে করি, আফগানিস্তানের জন্য এখন সবচেয়ে বড় অর্জন হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়, যেটির জন্য দল মুখিয়ে আছে, পুরো দেশ আশায় আছে। কারণ, আমাদের স্কিল ও প্রতিভা আছে। স্রেফ নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে যে, আমরা এটি করতে পারি। প্রতিভার দিক থেকে আমরা অনেক ভালো দল, আমাদের স্পিনার আছে, ফাস্ট বোলার আছে, ব্যাটিং ইউনিটও ভালো।”

রশিদ জানালেন, একটা সময় দেশের মানুষের এবং ক্রিকেটারদের স্বপ্ন ছিল আইসিসির পূর্ণ সদস্যপদ লাভ করা এবং টেস্ট খেলা। সেই স্বপ্ন তাদের পূরণ হয়েছে। এখন তাদের স্বপ্ন বিশ্বকাপ নিয়ে। আর সেই পথে এগিয়ে যেতে বড় দলগুলির বিপক্ষে আরও বেশি খেলা চান রশিদ।

“বড় দলগুলির বিপক্ষে যখন আরও সিরিজ খেলব, আমরা আরও ভালো দল হতে পারব। টি-টোয়েন্টির জন্য আমরা খুব বিখ্যাত। আমাদের ও দেশের মানুষের স্বপ্ন একদিন আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতব। আফগানিস্তান ক্রিকেট ও আমাদের জন্য যা হবে সবচেয়ে বড় অর্জন।”

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে ভারতে। পরের বছর অস্ট্রেলিয়ায় বসবে আরেকটি আসর। রশিদের মনোযোগ আপাতত সংযুক্ত আরব আমিরাতে আগামী শনিবার শুরু হতে যাওয়া আইপিএলে। যেখানে এই লেগ স্পিনার খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।