‘কেউ ব্ল্যাক লাইভস ম্যাটার ভোলেনি’, হোল্ডিংকে আর্চার

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের প্রতি সংহতি জানাতে ম্যাচ শুরুর আগে খেলোয়াড়দের হাঁটু গেড়ে বসা বন্ধ করে দেওয়ায় কদিন আগে ইসিবির সমালোচনা করেন মাইকেল হোল্ডিং। ক্যারিবিয়ান কিংবদন্তিকে আশ্বস্ত করে জফ্রা আর্চার জানালেন, বিশ্বজুড়ে চলা এই আন্দোলন ভুলে যায়নি ইংল্যান্ডের ক্রিকেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2020, 05:42 PM
Updated : 14 Sept 2020, 05:42 PM

ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড সিরিজের সময় ব্ল্যাক লাইভস ম্যাটার-এর সঙ্গে একাত্মতা প্রকাশ করেন ইংল্যান্ডের ক্রিকেটাররাও। ম্যাচ শুরুর আগে এর সমর্থনে হাঁটু গেড়ে বসে দুই দলের ক্রিকেটাররা পালন করেন নীরবতা। ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজের সময় ব্ল্যাক লাইভস ম্যাটারের লোগোও জার্সিতে লাগান ইংলিশরা।

এরপর পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের সময় এই কার্যক্রম আর দেখা যায়নি। পরে ইসিবি এর পেছনের কারণ বিবৃতি দিয়ে ব্যাখ্যা করে। সেটা অবশ্য ভালো লাগেনি হোল্ডিংয়ের।

অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চও জানান, ম্যাচের আগে তারা হাঁটু গেড়ে বসতে রাজি নয়। এ নিয়েও সমালোচনা করতে ছাড়েননি হোল্ডিং। এবার বারবাডোজে জন্ম নেওয়া আর্চার সোমবার জানালেন, নিন্দা করার আগে যাচাই করে দেখেননি ক্যারিবিয়ান কিংবদন্তি পেসার।

“আমরা ভুলিনি, এখানে কেউই ব্ল্যাক লাইভস ম্যাটার ভোলেনি। আমরা মনে হয় সমালোচনা করার আগে বিষয়টা যাচাই করে নেওয়া মাইকেল হোল্ডিংয়ের উচিত ছিল। আমি প্রায় নিশ্চিত, তিনি জানেন না এর পেছনে কী চলছে।”

“আমার মনে হয় না, তিনি টম হ্যারিসনের (ইসিবি প্রধান নির্বাহী) সঙ্গে কথা বলেছেন। আমি টমের সঙ্গে কথা বলেছি এবং আমরা অন্তরালে অনেক কাজ করছি।