অস্ট্রেলিয়ার ‘দর্পে আঘাত করেছে’ ম্যানচেস্টারের হার

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের লাগাম হাতেই ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু আচমকা বদলে যায় দৃশ্যপট, ফসকে যায় ম্যাচ। যা অস্ট্রেলিয়াকে নাড়িয়ে দিয়েছে বলে মনে করছেন শেন ওয়ার্ন। কিংবদন্তি লেগ স্পিনারের মতে, দলটির দর্পে আঘাত হেনেছে ম্যানচেস্টারের এই হার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2020, 02:29 PM
Updated : 14 Sept 2020, 02:29 PM

ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে অস্ট্রেলিয়ার ব্যাটিং ধসের নিয়মিত চিত্র রোববারের ম্যাচেও দেখা মেলে, যেটা তাদের হারের মূল কারণ। দারুণ বোলিংয়ে স্বাগতিকদের ২৩১ রানে থামিয়ে দিয়েও ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ পর্যন্ত সফরকারীরা হারে ২৪ রানে।

মাঝারি এই রান তাড়ায় এক পর্যায়ে অস্ট্রেলিয়ার রান ছিল ২ উইকেটে ১৪৪। এরপর ৩ রানের মধ্যে হারায় তারা ৪ উইকেট। শেষ পর্যন্ত গুটিয়ে যায় ২০৭ রানে।

স্কাই স্পোর্টসকে সোমবার ওয়ার্ন জানান, ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে ভালো খেলেনি অস্ট্রেলিয়া।

“প্রথম টি-টোয়েন্টিতে ধসের জন্য অজুহাত দেওয়া যায়, অস্ট্রেলিয়া দীর্ঘদিন ক্রিকেট খেলেনি। যদিও ম্যাচটিতে হারের কারণে ওই সিরিজ তারা খুইয়েছে। এরপর থেকে তারা ভালোই খেলছিল, কিন্তু এই ম্যাচ হার অস্ট্রেলিয়ার দর্পে সত্যিই আঘাত করেছে। এই সব ম্যাচে জয় নিয়ে ফেরা এবং মৌলিক কাজগুলো সঠিকভাবে করার ক্ষেত্রে তারা নিজেরা গর্বিত ছিল।”

“কিন্তু সেটা তারা করতে পারেনি, যথেষ্ট ভালো খেলেনি তারা। একমাত্র অ্যারন ফিঞ্চই যা একটু লড়াই করেছে। আন্তর্জাতিক গ্রীষ্মের শেষ দিনের আগে সিরিজ ১-১ সমতায়।”

ম্যাচ হারের দায় ব্যাটসম্যানদের হলেও ওয়ার্ন বলছেন, ভুল ছিল বোলারদেরও। ১৪৯ রানে ৮ উইকেট পড়ে যাওয়া ইংল্যান্ডের দুইশ করা ছিল বহু দূরের পথ। কিন্তু টম কারান ও আদিল রশিদকে ঠেকাতে পারেননি অস্ট্রেলিয়ানরা। কারানের ৩৭ ও রশিদের ৩৫ রানে স্বাগতিকরা ছাড়িয়ে যায় সোয়া দুইশ।

ওয়ার্নের মতে, ভাবনায় ভুল ছিল অস্ট্রেলিয়ার বোলারদের।

“অস্ট্রেলিয়া কিছুটা ভুল করেছে। তারা উইকেট নিতে চেয়েছিল কিন্তু কন্ডিশনকে কাজে লাগাতে পারেনি।”

একই মাঠে বুধবার সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড।