বাংলাদেশের সফর নিয়ে এসএলসিকে লঙ্কান মন্ত্রীর নির্দেশনা

শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) শর্তাবলীর প্রেক্ষিতে বিসিবির কড়া জবাবের ব্যাপারটি নজরে পড়েছে শ্রীলঙ্কার যুব ও ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসের। লঙ্কান বোর্ডকে তিনি বলেছেন, দেশের কোভিড টাস্কফোর্সের সঙ্গে কথা বলে বিষয়টি পুনর্বিবেচনা করতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2020, 12:48 PM
Updated : 14 Sept 2020, 02:58 PM

জাতীয় দল ও হাই পারফরম্যান্স (এইচপি) দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে বাংলাদেশের ৬৫ জনের বহর শ্রীলঙ্কায় যাবে এবং করোনাভাইরাস নেগেটিভ হওয়া সাপেক্ষে তৃতীয় দিন থেকেই অনুশীলন করা যাবে, এসএলসির সঙ্গে এমন আলোচনাই ছিল বিসিবির। কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার পর এসএলসি চিঠিতে বিসিবিকে জানায়, সেখানে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশকে এবং দলে থাকা যাবে না ৩০ জনের বেশি। সঙ্গে জুড়ে দেওয়া হয় আরও কিছু শর্ত।

সেটির প্রেক্ষিতেই সোমবার দুপুরে বিসিবিতে আলোচনা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান জানান, এত সব শর্ত মেনে শ্রীলঙ্কা সফরে যাবে না বাংলাদেশ দল।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ সিরিজটি আপাতত পড়ে গেছে অনিশ্চয়তায়। সংবাদমাধ্যমে এই খবর দেখে বিকেলে টুইটারে নামাল রাজাপাকসে জানান, বাংলাদেশের সফরের ব্যাপারটি তিনি পুনর্বিবেচনা করতে বলেছেন।

“আমরা সবাই জানি যে কোভিড-১৯ মহামারী এখনও বিশ্বজুড়ে প্রবলভাবে বিরাজমান, এই অবস্থায় প্রতিরোধমূলক ব্যবস্থাই সর্বোচ্চ প্রাধান্য পাচ্ছে। তবে এই অঞ্চলের ক্রিকেটের স্বার্থে আমি এসএলসিকে বলেছি কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে আলোচনা করে বিসিবির ব্যাপারটি পুনর্বিবেচনা করতে।”

এই মাসের শেষ দিকে শ্রীলঙ্কায় যাওয়ার কথা বাংলাদেশ দলের। সেখানে মাসখানেক প্রস্তুতি নেওয়ার পর অক্টোবরের শেষ দিকে শুরু হওয়ার কথা প্রথম টেস্ট।