সাদা বলে ‘আন্ডাররেটেড’ রুট: মর্গ্যান

সাদা বলের ক্রিকেটে সামর্থ্য অনুযায়ী জো রুটের যথার্থ মূল্যায়ন হয় না বলে মনে করেন ওয়েন মর্গ্যান। ইংল্যান্ডের সীমিত ওভার ক্রিকেটের অধিনায়কের মতে, তিন নম্বর পজিশনের একজন ব্যাটসম্যানের যা দরকার, এর সবই রুটের মধ্যে আছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2020, 05:23 PM
Updated : 10 Sept 2020, 05:23 PM

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক রুট ওয়ানডে দলের নিয়মিত সদস্য। তবে এক বছরের বেশি সময় ধরে তার জায়গা হয় না টি-টোয়েন্টি দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে তার দলে না থাকা নিয়ে আলোচনা হয়েছে অনেক।

দলটির বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে মর্গ্যান তুলে ধরলেন, সাদা বলে দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ রুট।

“২০১৯ বিশ্বকাপ জুড়ে দেখিয়েছে, আমাদের জন্য কতটা মূল্যবান খেলোয়াড় সে। সাদা বলের ক্রিকেটে সে যা করতে পারে, সেই তুলনায় অনেক সময়ই তার যথার্থ মূল্যায়ন হয় না। তার ডট বলের হার অবিশ্বাস্যভাবে কম, গড় বেশি, স্ট্রাইক রেট বেশি। তিন নম্বর পজিশনের একজন ব্যাটসম্যানের কাছে আপনি যা যা চাইতে পারেন, এর সবই তার আছে।”

টি-টোয়েন্টি দলে জায়গা না পেলেও রুটের খেলা থেমে ছিল না। টি-টোয়েন্টি ব্লাস্টে ইয়র্কশায়ারের হয়ে ব্যাটে-বলে রেখেছেন অবদান। তিন ম্যাচে করেছেন দুটি ফিফটি। উইকেট নিয়েছেন ৪টি। তার এই ফর্ম ওয়ানডে সিরিজেও দেখতে চান মর্গ্যান।

“জো বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। ইয়র্কশায়ারের হয়ে দারুণ খেলেছে। আশা করি, ফর্মটা সে এই সিরিজে টেনে আনতে পারবে।”

ওল্ড ট্র্যাফোর্ডে শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।