ক্রিস্টিয়ানের উদ্দেশে বর্ণবাদী আচরণের তদন্তে ক্রিকেট অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ান ক্রিকেটে বর্ণবাদী আচরণের শিকার হওয়ার অভিযোগ করেছিলেন আগের দিন। পরদিন আবারও আক্রমণের মুখে পড়েছেন ড্যানিয়েল ক্রিস্টিয়ান। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে বর্ণবাদী বার্তা পাঠানোদের শনাক্ত করার জন্য তদন্তে নেমেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2020, 01:17 PM
Updated : 10 Sept 2020, 01:17 PM

ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন একটি অনুষ্ঠান ক্রিকেট কানেক্টিং কান্ট্রি-এর প্রথম পর্বে বুধবার সন্ধ্যায় বর্ণবাদ নিয়ে নিজের অভিজ্ঞতা কথা বলেন ক্রিস্টিয়ান। জানান, অস্ট্রেলিয়ান ক্রিকেটেও আছে বর্ণবাদ; যদিও সেটা বিশ্বের অন্যসব জায়গার মতো সরাসরি নয়। গায়ের রং ও অস্ট্রেলিয়ান আদিবাসীদের মতো না দেখা যাওয়া নিয়ে কথা শুনতে হয়েছিল তাকে।

এরপরই এই অলরাউন্ডারকে নিয়ে আসে নানা মন্তব্য। ক্রিকেট অস্ট্রেলিয়া বৃহস্পতিবার টুইট বার্তায় জানায়, এসব কমেন্ট দেখে বেশ হতাশ তারা।

“গত রাতে ক্রিকেট কানেক্টিং কান্ট্রির পর নির্লজ্জ বর্ণবাদী ও অশিক্ষিত সব মন্তব্য দেখে আমরা অনেক হতাশ। যদিও আমরা মন্তব্যকারীদের নাম সবার সামনে প্রকাশ করতে চাই না।”

“আমরা দৃঢ়ভাবে সমর্থন করতে চাই যে, ক্রিকেট, খেলাধুলা কিংবা বৃহত্তর সমাজে কোনো ধরনের বর্ণবাদ কিংবা বৈষম্যের স্থান নেই। এই মন্তব্যগুলি দেখাচ্ছে যে, আমাদের এখনও আরও কত দূর যেতে হবে।”

অস্ট্রেলিয়ার নারী দলের কিপার-ব্যাটসম্যান অ্যালিসা হিলি এবং সেই অনুষ্ঠানে থাকা আরেক নারী ক্রিকেটার রিচেল হেইন্স সমর্থন করেছেন ক্রিস্টিয়ানকে।