টি-টোয়েন্টি দিয়ে ফিরছেন বলে খুশি বুমরাহ

আইপিএল দিয়ে আর কদিন পরই মাঠে ফিরছেন ভারতীয় ক্রিকেটাররা। লম্বা বিরতির পর ২০ ওভারের ক্রিকেট দিয়ে মাঠে ফিরছেন দেখে স্বস্তি পাচ্ছেন জাসপ্রিত বুমরাহ। ভারতের এই ফাস্ট বোলারের মতে, এত দীর্ঘ বিরতির পর টেস্টের জন্য প্রস্তুত হতে সময় লাগবে আরও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2020, 03:36 AM
Updated : 10 Sept 2020, 03:36 AM

সেই মার্চের শুরুতে সবশেষ ম্যাচ খেলেছেন বুমরাহ। করোনাভাইরাসের প্রকোপ এরপর সবাইকেই লম্বা সময় থাকতে হয়েছে মাঠের বাইরে। সেই অপেক্ষা এখন শেষ হওয়ার পালা। আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে এবারের আইপিএল।

বুমরাহ যথারীতি মাঠ মাতাতে নামবেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। টুর্নামেন্ট শুরুর আগে ভারতের একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে সময়ের অন্যতম সেরা এই ফাস্ট বোলার স্বস্তি জানালেন টি-টোয়েন্টি দিয়ে মাঠে ফিরতে পারছেন বলে।

“ এমনিতে তো কেউ ফরম্যাট নিয়েই ভাবছে না, খেলায় ফিরতে সবাই মরিয়া। তবে হ্যাঁ, টেস্ট দিয়ে ফেরার চেয়ে টি-টোয়েন্টি দিয়ে ফেরা তুলনামূলকভাবে অবশ্যই সহজ হবে। টেস্টের জন্য আরও বেশি প্রস্তুতি লাগবে।”

“টেস্ট খেলতে হলে দৈনিক ১৮-২০ ওভার বোলিং করার অবস্থায় থাকতে হবে শরীরকে। সেজন্য নেটে অন্তত ১৫ ওভার বোলিং করতে হবে প্রতিদিন। কিন্তু এত লম্বা বিরতির পর হুট করে ওয়ার্কলোড বাড়ালে চোটের শঙ্কাও বাড়তে বাড়বে।”