বাজে পারফরম্যান্সের কৈফিয়ত দিতে হবে মিসবাহকে

ইংল্যান্ড সফরে বাজে পারফরম্যান্সের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে জবাবদিহি করতে হবে মিসবাহ-উল-হককে। পিসিবির চেয়ারম্যান এহসান মানি জানিয়েছেন, কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্বে থাকা মিসবাহকে কারণ ব্যাখ্যা করতে হবে এবং জানাতে হবে দল নিয়ে ভবিষ্যৎ ভাবনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2020, 04:01 PM
Updated : 7 Sept 2020, 04:01 PM

সম্প্রতি ইংল্যান্ড সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হেরে ফিরেছে পাকিস্তান, টি-টোয়েন্টি সিরিজে ড্র করেছে পিছিয়ে থাকার পর। ম্যাচের ফলে অবশ্য পুরোটা ফুটে উঠছে না, যতটা বাজে ছিল পাকিস্তানের পারফরম্যান্স।

সিরিজের প্রথম টেস্টে জয়ের সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত তিন উইকেটে হেরে যায় পাকিস্তান। দ্বিতীয় টেস্ট ড্র হয় বৃষ্টিতে। শেষ টেস্টে ফলো অনে পড়লেও বৃষ্টি আশীর্বাদ হয়ে আসে সফরকারীদের জন্য। ড্রয়ে সমাপ্ত হয় সেই ম্যাচও।

গত মে পর্যন্ত টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা পাকিস্তান এই সংস্করণেও  ইংল্যান্ড সফরে করতে পারেনি প্রত্যাশিত পারফরম্যান্স।

সফরজুড়ে মিসবাহর সমালোচনাও হয়েছে প্রচুর। সাবেক এই অধিনায়ককে একই সঙ্গে প্রধান কোচ ও প্রধান নির্বাচকদের মতো দুটি গুরু দায়িত্ব দেওয়া নিয়ে পুরোনো প্রশ্ন আবার তুলেছেন পাকিস্তানের সাবেকরা।

এই সবকিছু নিয়েই এহসান মানি রোববার পাকিস্তানের দৈনিক ডন-এ বললেন, বোর্ডের কাছে পারফরম্যান্সের ব্যাখ্যা দিতে হবে মিসবাহকে।

“আমি ক্ষমতায়নে বিশ্বাস করি, এ কারণেই মিসবাহকে পুরো কর্তৃত্ব ও সমর্থন দেওয়া হয়েছিল। তবে অবশ্যই তাকেও কৈফিয়ত দিতে হবে এবং মূল্যায়ন প্রক্রিয়ার অংশ হিসেবে পিসিবির ক্রিকেট কমিটির মুখোমুখি হতে হবে তাকে।  সেখানে তার নিজের এবং দলের পারফরম্যান্স তুলে ধরতে এবং ভবিষ্যৎ ভাবনা জানাতে বলা হবে তাকে।”

আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে বর্তমানে সাতে আছে পাকিস্তান, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আছে ছয় ও চার নম্বরে।