‘বাবরের চেয়ে ভালো করতে পারে হায়দার’

একজন এরই মধ্যে নিজেকে দলের সেরা পারফরমারদের কাতারে তুলে এনেছেন। সময়ের সেরা ব্যাটসম্যানদের সঙ্গেও তার তুলনা করেন অনেকে। আরেকজনের আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা কেবল শুরু। তবে শোয়েব আখতারের বিশ্বাস, সীমিত ওভার ক্রিকেটে তারকা বাবর আজমের চেয়ে ভালো করার সামর্থ্য আছে পাকিস্তানের ১৯ বছর বয়সী ব্যাটসম্যান হায়দার আলির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2020, 11:05 AM
Updated : 3 Sept 2020, 11:05 AM

ওল্ড ট্র্যাফোর্ডে গত মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ঝড়ো ফিফটি করেন হায়দার। ডানহাতি এই ব্যাটসম্যান দ্বিতীয় ওভারে তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ৩৩ বলে করেন ৫৪ রান; ইনিংসে ৫ চারের সঙ্গে ছক্কা ছিল ২টি। পাশাপাশি তৃতীয় উইকেটে মোহাম্মদ হাফিজের সঙ্গে গড়েন ১০০ রানের জুটি।

গত ফেব্রুয়ারিতে পাকিস্তানের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন হায়দার। সেখানে প্রতিভার জানান দেওয়ার পর আলো ছড়িয়েছেন পাকিস্তান সুপার লিগেও। এবার আন্তর্জাতিক অভিষেকে সামর্থ্যের ঝলক দেখালেন। বুধবার শোয়েব তার ইউটিউব চ্যানেলে প্রশংসায় ভাসান হায়দারকে, তুলনা করেন বাবরের সঙ্গে। 

“হায়দার আলি সাদা বলের ক্রিকেটে বাবর আজমের সমতুল্য বা আরও ভালো হতে পারে। কারণ সে খুব মেধাবী। তার দারুণ প্রতিভা রয়েছে এবং এর প্রতিফলন দেখা গেছে।”

তরুণদের আরও বেশি সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব।

“আমি সবসময় বলি, আমাদের তরুণদের ব্যবহার করা উচিত। দেখুন হায়দার আলি সুযোগ পাওয়ার পর কী হলো। সে দুর্দান্ত খেলেছে এবং হাফ সেঞ্চুরি করেছে।”

ম্যাচটি ৫ রানে জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-১ সমতায় শেষ করে পাকিস্তান।