এবারের আইপিএলে নেই মালিঙ্গা

বোলিং আক্রমণের গুরুত্বপূর্ণ অস্ত্র লাসিথ মালিঙ্গাকে পাচ্ছে না মুম্বাই ইন্ডিয়ান্স। ব্যক্তিগত কারণে এবারের আইপিএল থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন শ্রীলঙ্কার এই অভিজ্ঞ পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2020, 02:57 PM
Updated : 2 Sept 2020, 02:57 PM

ফ্যাঞ্চাইজিটির ওয়েবসাইটে মালিঙ্গাকে না পাওয়ার বিষয়টি বুধবার নিশ্চিত করেন মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক আকাশ আম্বানি।

“লাসিথ একজন কিংবদন্তি এবং মুম্বাইয়ের শক্তির স্তম্ভ। এই মৌসুমে আমরা তার ক্রিকেটীয় তীক্ষ্ণ বুদ্ধির অভাব অনুভব করব, এ বিষয় অস্বীকার করার কোনো কারণ নেই। তবে আমরা পুরোপুরিভাবেই বুঝতে পারছি, এই সময়ে তার পরিবারের সঙ্গে শ্রীলঙ্কায় থাকা প্রয়োজন।”

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানায়, মালিঙ্গার বাবা বেশ অসুস্থ এবং আগামী সপ্তাহে তার অস্ত্রোপচার করানো হতে পারে। এই কারণে পরিবারের সঙ্গে থাকতে মুম্বাইয়ের সঙ্গে আরব আমিরাত যাননি মালিঙ্গা। শুরুতে ধারণা করা হচ্ছিল, আসরের শেষদিকে খেলবেন এই পেসার। কিন্তু শেষ পর্যন্ত নিজেকে সরিয়ে নিলেন তিনি।

লঙ্কান এই পেসারের জায়গায় জেমস প্যাটিনসনকে দলে নিয়েছে মুম্বাই। অস্ট্রেলিয়ান এই পেসার এখনও আইপিএলে খেলেননি কোনো ম্যাচ।

২০০৯ সালে আইপিএলে অভিষেকের পর টুর্নামেন্টটিতে মালিঙ্গা এখন পর্যন্ত ১২২ ম্যাচ খেলেছেন। ১৯.৮০ গড় ও ৭.১৪ ইকোনমিতে নিয়েছেন ১৭০ উইকেট। গত আসরে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে রুদ্ধশ্বাস ফাইনালে মুম্বাইয়ের জয়ে সবচেয়ে বড় অবদান ছিল তার।

আগামী ১৯ সেপ্টেম্বর, আরব আমিরাতে শুরু হবে আইপিএলের ত্রয়োদশ আসর। ফাইনাল হবে আগামী ১০ নভেম্বর।