সিরিজের সেরা হাফিজ মুগ্ধ তরুণ হায়দারের ব্যাটিংয়ে

প্রতিভা ও সামর্থ্যের ঝলক অভিষেক ম্যাচেই দেখালেন হায়দার আলি। ঝড়ো ফিফটিতে অভিষেক ম্যাচেই নজর কেড়েছেন পাকিস্তানের ১৯ বছর বয়সী এই ব্যাটসম্যান। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে হায়দারের ব্যাটিং মনে ধরেছে পাকিস্তানের এই ম্যাচ জয়ের নায়ক, সিরিজের নায়ক মোহাম্মদ হাফিজের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2020, 03:50 AM
Updated : 2 Sept 2020, 03:50 AM

ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার হায়দার উইকেটে গিয়েছিলেন ম্যাচের দ্বিতীয় ওভারে ফখর জামান আউট হওয়ার পর। ডানহাতি ব্যাটসম্যান সেখান থেকে খেলেছেন ৩৩ বলে ৫৪ রানের ইনিংস। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি অভিষেকে ফিফটির প্রথম নজির এটি।

তৃতীয় উইকেটে হাফিজের সঙ্গে হায়দার গড়েছেন ১০০ রানের জুটি। হাফিজের ব্যাট থেকে এসেছে ৫২ বলে অপরাজিত ৮৬। পাকিস্তান সিরিজ ড্র করতে পেরেছে ৫ রানে ম্যাচ জিতে।

গত ফেব্রুয়ারিতেই পাকিস্তানের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছে হায়দার। সেখানে প্রতিভার জানান দেওয়ার পর আলো ছড়িয়েছেন পাকিস্তান সুপার লিগেও। এবার আন্তর্জাতিক অভিষেকে খেললেন দারুণ। ম্যাচ-সেরা হাফিজের কণ্ঠে ম্যাচের পর উঠে এলো হায়দারের প্রশংসা।

“ চাপের মধ্যে সে দারুণ খেলেছে এবং নিজেকে মেলে ধরেছে। আমি স্রেফ তাকে বলছিলাম নিজের ওপর আস্থা রাখতে, বলছিলাম যে, ‘তুমি ভালো খেলছো, এভাবেই চালিয়ে যাও।’ এটা দারুণ যে আমাদের সিস্টেম থেকে তরুণরা উঠে আসছে এবং পারফর্ম করছে।”

৪০ ছুঁইছুঁই বয়সী হাফিজের জন্যও এই সিরিজ ছিল বড় একটা চ্যালেঞ্জ। তাকে দলে নেওয়ার সমালোচনা ছিল অনেক। তার অবসরের ডাকও উঠেছে পাকিস্তানের ক্রিকেটে। কিন্তু নিজেকে তিনি নতুন করে প্রমাণ করেছেন এই সিরিজে। শেষ ম্যাচের দুর্দান্ত ব্যাটিংয়ের আগে দ্বিতীয় ম্যাচে করেছিলেন ৩৬ বলে ৬৯। সিরিজের সেরা তিনিই।

হাফিজের প্রতিক্রিয়ায় অবশ্য দলের জয়ে অবদান রাখতে পারার ব্যাপারটিই উঠে এলো মুখ্য হয়ে।

“ দলের প্রয়োজনের সময় পারফর্ম করতে পেরে আমি খুশি। পাকিস্তান দলের সবাই চেষ্টা করছে পাওয়ার হিটিংয়ে উন্নতি করতে। প্রতিটি ম্যাচেই আমি চেষ্টা করি শতভাগ দিতে এবং পাকিস্তানের সম্মানের জন্য খেলতে।”