ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে রুটের অনুপস্থিতিতে অবাক স্মিথ

জো রুটের সামর্থ্য ভালো করেই জানা আছে স্টিভেন স্মিথের। এই ইংলিশ ব্যাটসম্যানকে তিন সংস্করণের ক্রিকেটার হিসেবে দেখেন তিনি। তাই ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে রুটকে না দেখে বেশ অবাক হয়েছেন অস্ট্রেলিয়ার স্মিথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2020, 05:34 PM
Updated : 1 Sept 2020, 05:34 PM

দেড় বছর ধরে টি-টোয়েন্টি দলে নেই রুট। এই সংস্করণে ৩২ ম্যাচের সবশেষটি খেলেন গত বছর মে মাসে, পাকিস্তানের বিপক্ষে কার্ডিফে।

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক রুট ওয়ানডে দলের নিয়মিত সদস্য। ২০ ওভারের ক্রিকেটে দীর্ঘ দিন দলে উপক্ষিত থাকলেও স্বপ্ন দেখছেন আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার। টি-টোয়েন্টি ব্লাস্টে দিচ্ছেন নিজের সামর্থ্যের প্রমাণ। এখন পর্যন্ত খেলা দুই ম্যাচেই করেছেন ফিফটি, বল হাতেও রেখেছেন অবদান।

ব্রিটেনের প্রেস অ্যাসোসিয়েশন সংবাদ সংস্থাকে মঙ্গলবার স্মিথ জানান, রুটকে না রাখার ব্যাপারটি তাকে অবাক করলেও পেছনের কারণ বুঝতে পারছেন তিনি।

“এটা অবাক করা মতো ব্যাপার। জো ক্রিকেটের তিন সংস্করণেরই দুর্দান্ত একজন খেলোয়াড়। আমার মনে হয়, ইংল্যান্ড পুরোপুরি পাওয়ার ক্রিকেটের পথ বেছে নিয়েছে আর এভাবেই খেলে যেতে চায়। সবারই ভিন্ন গেম-প্ল্যান ও এগিয়ে যাওয়ার ভাবনা রয়েছে। সবাই একইভাবে খেললে খুবই বিরক্তিকর একটি খেলা হতো।”

সাউথ্যাম্পটনে আগামী শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১১ সেপ্টেম্বর, ম্যানচেস্টারে। সেই সিরিজে দেখা যাবে ২৯ বছর বয়সী রুটকে।