লিটনের আত্মবিশ্বাস আছে, অতি বিশ্বাস নেই

জিম্বাবুয়ের বিপক্ষে সোনায় মোড়ানো সিরিজের পর পেরিয়ে গেছে সাড়ে ৫ মাস। মাঠ থেকে দূরে থাকতে হয়েছে অনেকটা সময়। তবে এই দীর্ঘ বিরতিতেও মরচে পড়েনি লিটন দাসের আত্মবিশ্বাসে। আগের সিরিজের সাফল্যের সুবাসে মাখামাখি হয়েই তিনি যেতে চান শ্রীলঙ্কা সফরে। তবে এটি যে নিজের ওপর অতি বিশ্বাস নয়, সেটিও জোর দিয়েই বললেন স্টাইলিশ এই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2020, 12:41 PM
Updated : 31 August 2020, 12:41 PM

গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ১২৬ করেছিলেন লিটন, শেষ ম্যাচে খেলেছিলেন ১৭৬ রানের রেকর্ড গড়া ইনিংস। টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচে করেছিলেন দুটি ফিফটি। দুই সংস্করণেই তিনি হয়েছিলেন সিরিজ সেরা।

দুর্দান্ত সেই সিরিজের পর যখন ফর্ম ধরে রেখে এগিয়ে যাওয়ার পালা, তখনই করোনাভাইরাসের ছোবলে বন্ধ হয়ে যায় খেলা। লিটনের সেরা সময়ও তাই যায় থমকে।

দীর্ঘ এই বিরতিতে হারিয়ে যেতে পারে ফর্ম, ছন্দ, সবকিছুই। তবে বিশ্বাসটা হারাননি লিটন। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে সোমবার ব্যাটিং অনুশীলন শুরুর দিনে ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যানের কণ্ঠে শোনা গেল শ্রীলঙ্কা সফর নিয়ে প্রত্যয়।

“ বিরতির কারণে সবাই একটু পিছিয়ে থাকবে। তবে আগে যে সিরিজ খেলেছি, সেটির আত্মবিশ্বাস আছে। তবে অতি বিশ্বাস নেই আমার। প্রতিটি ম্যাচই অনেক গুরুত্বপূর্ণ। আউট হওয়ার জন্য একটি বলই যথেষ্ট। প্রতিটি বলই মনোযোগ দিয়ে খেলতে হয়।”

“অনুশীলনে চেষ্টা করছি ওই মনোযোগ দিয়ে খেলার। আগের সিরিজ যেভাবে শেষ করেছিলাম জিম্বাবুয়ের বিপক্ষে, সেই মনোযোগ যেন আবার ফিরিয়ে আনতে পারি। মনোযোগ ও নিজে যদি চ্যালেঞ্জটা নিতে পারি যে ভালো কিছু করতেই হবে, তাহলে আমার মনে হয় সম্ভব ভালো করা।”

তিন টেস্টের সিরিজ খেলতে সেপ্টেম্বরের শেষ দিকে শ্রীলঙ্কায় যাওয়ার কথা বাংলাদেশ দলের। সেখানে এক মাসের প্রস্তুতি শেষে অক্টোবরের শেষ দিকে শুরু হবে মাঠের লড়াই।