টি-টোয়েন্টিতে ছয় নম্বরে প্রথম সেঞ্চুরি

আইসিসি সব দেশকে টি-টোয়েন্টি মর্যাদা দেওয়ার পর থেকে এই সংস্করণে হচ্ছে রেকর্ডের ছড়াছড়ি। আন্তর্জাতিক ক্রিকেট এবার দেখল নতুন এক বিশ্ব রেকর্ড; টি-টোয়েন্টিতে ছয় নম্বরে প্রথম সেঞ্চুরি। স্যাম বিলিংসকে ছাপিয়ে এই পজিশনে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন বেলজিয়ামের শাহেরিয়ার বাট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2020, 07:34 PM
Updated : 29 August 2020, 07:34 PM

বেলজিয়াম, চেক রিপাবলিক ও স্বাগতিক লাক্সেমবার্গকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে শনিবার বিস্ফোরক ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নেন শাহেরিয়ার। চেক রিপাবলিকের বিপক্ষে তিনি ৫০ বলে অপরাজিত থাকেন ১২৫ রানে। বাউন্ডারি থেকেই আসে ৯৮ রান। ৯টি ছক্কার পাশে চার ১১টি।

পাকিস্তানে জন্ম নেওয়া ৩৮ বছর বয়সী এই ব্যাটসম্যান ক্রিজে যাওয়ার সময় বেলজিয়াম ছিল বিপদে। ৮ ওভারে ৪১ রানে প্রথম চার ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকতে থাকা দলটির ত্রাতা অধিনায়ক। পরের ১২ ওভারে ১৫৬ রান যোগ করে বেলজিয়াম, এর ১২৫ রানই আসে তার ব্যাট থেকে।

ছয় নম্বরে আগের সর্বোচ্চ ছিল ইংল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান বিলিংসের। গত বছর ক্যারিবিয়ানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৭ বলে তিনি করেছিলেন ৮৭ রান।   

৬ উইকেটে ১৯৭ রান করা বেলজিয়াম জেতে ৪৬ রানে। চেক রিপাবলিক ৮ উইকেটে করে ১৫১ রান।

এদিনই আরেক ম্যাচে স্বাগতিক লাক্সেমবার্গের বিপক্ষে পাঁচে নেমে ৪৫ বলে ৭ ছক্কা ও চারটি চারে অপরাজিত ৮১ রান করেন শাহেরিয়ার।

৮ উইকেটে ১৬৫ রান করা বেলজিয়াম জেতে ৩৭ রানে। লাক্সেমবার্গ ৮ উইকেটে থমকে যায় ১২৮ রানে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক