সামনে ব্যাটসম্যান পেয়ে আল আমিনের স্বস্তি

স্রেফ স্টাম্প লক্ষ্য করে বোলিং করে মন ভরছিল না। করোনাভাইরাস পরিস্থিতিতে অনেক দিন ধরে করে গেছেন সেটি। অবশেষে নেটে প্রতিপক্ষ হিসেবে ব্যাটসম্যান পেয়ে কিছুটা তৃপ্ত আল আমিন হোসেন। অনুশীলনে স্বস্তি ফিরে পেয়েছেন ডানহাতি এই পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2020, 05:50 PM
Updated : 29 August 2020, 05:50 PM

বিসিবি তত্ত্বাবধানে একক অনুশীলনে আল আমিন যোগ দেন ঈদের বিরতির পর। এরপর থেকে একা একাই করে গেছেন বোলিং অনুশীলন। গত কয়েকদিন ধরে ব্যাটসম্যানকে বোলিং করছেন তিনি। শনিবার জানালেন, সামনে ব্যাটসম্যান পেয়ে বোলিং আরও বেশি উপভোগ করছেন তারা।

“আমরা শেষ দুই সপ্তাহ একাই অনুশীলন করেছি। এই সপ্তাহে আমরা ব্যাটসম্যানদের বোলিং করতে পেরেছি। এজন্য আসলে স্বস্তি লাগছে নিজেদের ভেতরেই। কারণ এতো দিন আমরা ব্যাটসম্যানদের বোলিং করতে পারিনি।”

ধীরে ধীরে আরও বেশি খেলোয়াড় যুক্ত হচ্ছেন অনুশীলনে। বাংলাদেশের হয়ে ৭ টেস্ট, ১৫ ওয়ানডে ও ৩১ টি-টোয়েন্টি খেলা আল আমিন মনে করছেন, আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুতি ভালোই হচ্ছে তাদের।

“এতো দিন আমরা ভার্চুয়াল মিটিংয়ে কোচরা যেসব নির্দেশনা দিচ্ছিলেন সেগুলো মেনে চলছিলাম। মাঠের অনুশীলনটা এখন পুরোদমে শুরু হয়েছে। সামনের সপ্তাহে হয়তো আরও পুরোদমে শুরু হবে। সবকিছু মিলিয়ে সামনে যে শ্রীলঙ্কা সিরিজ আছে সেটার জন্য ভালো প্রস্তুতি হচ্ছে।”

কয়েকদিনের মধ্যে ক্রিকেটারদের সঙ্গে যোগ দেবেন বাংলাদেশ দলের কোচিং স্টাফের সবাই। ৩০ বছর বয়সী আল আমিনের মতে, কোচদের সান্নিধ্যে আরও ভালোভাবে প্রস্তুত হতে পারবেন ক্রিকেটাররা।

“আগামী সপ্তাহ থেকে কোচিং স্টাফরা আমাদের মাঝে চলে আসবে। আশা করছি সামনে আমরা অনুশীলনের আরও ভালো সুযোগ-সুবিধা পাব এবং শ্রীলঙ্কা সিরিজের জন্য নিজেদের আরও ভালোভাবে প্রস্তুত করতে পারব।”