ক্রিকেট অস্ট্রেলিয়াকে চুক্তি বাতিলের হুমকি চ্যানেল সেভেনের

চলতি মৌসুমে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক ক্রিকেট ও ঘরোয়া ক্রিকেটের সূচির অনিশ্চয়তা নিয়ে চিন্তিত চ্যানেল সেভেন। পরিস্থিতির উন্নতি না হলে ক্রিকেট অস্ট্রেলিয়াকে সম্প্রচার স্বত্ব চুক্তি বাতিলের হুমকি দিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2020, 03:00 PM
Updated : 28 August 2020, 03:00 PM

২০১৮ সালে ৪৫ কোটি ডলারে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে ছয় বছরের জন্য চুক্তি করে চ্যানেলটি। করোনাভাইরাসের এই কঠিন সময়ে অস্ট্রেলিয়ার সবগুলো সূচির ভবিষ্যৎই ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। আর এতে বিশাল ক্ষতির সম্মুখীন হওয়ার শঙ্কায় চ্যানেল সেভেন।

ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজ ও আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের একটি প্রাথমিক সূচি প্রকাশ করেছে অস্ট্রেলিয়া। নারী-পুরুষদের বিগ ব্যাশেরও সময়সূচি জানিয়েছে তারা। কিন্তু দেশটিতে ভ্রমণ সীমাবদ্ধতা, সীমান্ত বন্ধের কারণে এখনও শঙ্কা রয়েছে সিরিজ-টুর্নামেন্টগুলোর মাঠে গড়ানো ঘিরে।

এসব সীমাবদ্ধতার কারণে বিগ ব্যাশের এবারের আসরে বিদেশি ক্রিকেটার না থাকার সম্ভাবনা প্রবল। সব কিছু মিলিয়ে এটাকে ‘বিপর্যয়’ হিসেবে দেখছেন চ্যানেল সেভেনের প্রধান নির্বাহী জেমস ওয়ারবুর্টন। ডেইলি টেলিগ্রাফকে তিনি জানান, মান নিয়ে শঙ্কা থেকে চুক্তি নিয়ে ভাবছেন তারা।

“চুক্তি বাতিল করাসহ সব বিকল্প বিবেচনার জন্য আমরা বাধ্য হয়েছি এবং এগুলো নোটিশে অন্তর্ভুক্ত করেছি। এটা গ্রহণযোগ্য নয়…অতীতের চেয়ে মানের দিকে কোনো অংশে কম নয়, এমন প্রতিযোগিতা আয়োজনে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রতিশ্রুতিবদ্ধ।”

ওয়ারবুর্টনের বক্তব্যে ভীষণ হতাশ ক্রিকেট অস্ট্রেলিয়া। চুক্তি টিকিয়ে রাখতে বোর্ডের পক্ষ থেকে শুক্রবার এক বিবৃতিতে আবারও প্রতিশ্রুতি অনুযায়ী পুরো মৌসুমের ক্রিকেট আয়োজনের নিশ্চয়তা দেওয়া হয়েছে।