অস্ট্রেলিয়ায় দিবা-রাত্রির টেস্টকে আফগানিস্তানের ‘না’

শঙ্কা কাটিয়ে অস্ট্রেলিয়া সফরের নতুন সূচি পেয়ে রোমাঞ্চিত আফগানিস্তান। একই সঙ্গে বাস্তবতা সামনে এনে দেশটি জানিয়েছে, এখনও দিবা-রাত্রির টেস্ট খেলতে প্রস্তুত নয় তারা। অস্ট্রেলিয়ায় লাল বলে খেলতে চায় দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2020, 05:04 PM
Updated : 27 August 2020, 05:42 PM

প্রাথমিকভাবে ২১ নভেম্বর শুরু হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার মাটিতে আফগানিস্তানের প্রথম টেস্ট। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে ঠিক করা হয়েছে নতুন সূচি।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নাজিম জার আব্দুলরহিমজাই জানান, পার্থে আগামী ৭ ডিসেম্বর শুরু হবে দুই দেশের প্রথম টেস্ট। 

ম্যাচের আগে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে আফগানিস্তান দলকে। 

ম্যাচটি হওয়ার কথা দিবা-রাত্রির। কিন্তু আব্দুলরহিমজাই বৃহস্পতিবার ক্রিকবাজকে জানান, গোলাপি বলে খেলতে প্রস্তুত নন তারা। এ বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়াকে এরই মধ্যে অনুরোধও করেছে এসিবি।

“অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র টেস্টটি আমরা ডিসেম্বরে খেলতে যাচ্ছি। যেহেতু আমরা আগে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলিনি, তাই তাদের কাছে আমরা অনুরোধ করেছি দিবা-রাত্রির টেস্টের বদলে সাধারণ টেস্ট ম্যাচ খেলতে। অস্ট্রেলিয়া সফরের আগে আমরা আরব আমিরাতে ক্যাম্প করব এবং একমাত্র টেস্টের আগে সেখানে আমরা অনুশীলন ম্যাচ খেলার প্রত্যাশা করছি।”