বাংলাদেশ সিরিজের আগে চান্দিমালের ট্রিপল সেঞ্চুরি

বাংলাদেশের ক্রিকেটাররা যখন একক অনুশীলন দিয়ে মাঠে ফিরতে শুরু করেছেন শ্রীলঙ্কায় তখন নিজেদের ঝালিয়ে নিচ্ছেন দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিসরা। খেলছেন প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্টে, উপহার দিচ্ছেন রেকর্ড। দারুণ ছন্দে থাকা দিনেশ চান্দিমালের ব্যাট থেকে এবার এসেছে অপরাজিত ট্রিপল সেঞ্চুরি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2020, 06:58 PM
Updated : 26 August 2020, 06:58 PM

প্রিমিয়ার লিগ টুর্নামেন্টের টায়ার ‘এ’-তে খেলে চান্দিমালের দল শ্রীলঙ্কা আর্মি। সুপার এইটের ম্যাচে সারাসেন্স স্পোর্টস ক্লাবের বিপক্ষে মিডল অর্ডার ব্যাটসম্যানের ক্যারিয়ার সেরা ইনিংসের সৌজন্য ৮ উইকেটে ৬৪২ রান করেছে দলটি।

কাতুনায়াকাতে বুধবার ৩৯১ বলে ৩৩ চার ও ৯ ছক্কায় ৩৫৪ রানে অপরাজিত থাকেন চান্দিমাল। টুর্নামেন্টে এটি তার তৃতীয় সেঞ্চুরি। তার আগের সর্বোচ্চ ছিল ২৪৪।

১৩৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেন চান্দিমাল। লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে দলকে নিয়ে যান রানের পাহাড়ে। নবম ও দশম ব্যাটসম্যানকে নিয়ে যোগ করেন ২৬০ রান।  

২ উইকেটে ৭২ রানে দিন শেষ করেছে সারাসেন্স।

গত রাউন্ডে ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পান মেন্ডিস। ননডেসক্রিপ্টস ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৩০০ বলে ২৪ চার ও ১ ছক্কায় ২০০ রানে অপরাজিত ছিলেন তিনি।

প্রাথমিক ভাবনা অনুযায়ী, আগামী ২৩ সেপ্টেম্বরের দিকে বাংলাদেশ দলের শ্রীলঙ্কায় যাওয়ার কথা। ২৪ অক্টোবর শুরু হবে মুমিনুল হকদের তিন ম্যাচের টেস্ট সিরিজ।